বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে গণতন্ত্র বিপন্ন করে সামরিক শাসকেরা : এমপি মিজান

0
553

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ১৪দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশের গণতন্ত্র ও স্বাধীনতাকে বিপন্ন করেছিলো সামরিক শাসকেরা। দেশ ও জাতির এমনই এক ক্রান্তিকালে জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে বিপন্ন স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধারের কাজে দলকে সুসংগঠিত করে। দীর্ঘ পথপরিক্রমার পরে ৯০-এর তীব্র আন্দোলনের মুখে তৎকালীন স্বৈরশাসক রাষ্ট্রীয় ক্ষমতা ছাড়তে বাধ্য হয়। এই তীব্র গণআন্দোলনকে সফল করতে সকল শ্রেণিপেশার মানুষ রাস্তায় নেমে পড়ে। আন্দোলনে শরীক হয় দেশের সকল চিকিৎসকরাও। সেই আন্দোলনে শরীক হতে এসে ডা. শামসুল আলম খান মিলন সামরিক জান্তাদের বুলেটে নিহত হন। ডা. মিলন ও নুর হোসেনসহ আরো অনেক শহীদের রক্তে সিঁড়ি বেয়ে আজ গণতন্ত্র স্থিতিশীল পর্যায়ে দাড়িয়েছে। এই শিশু গণতন্ত্রকে টেকসই করে রাখতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পুনরায় সরকার গঠন করতে হবে। সেজন্যে সকলকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের পাশে থেকে কাজ করতে হবে।
সোমবার বাদ মাগরিব দলীয় কার্যালয়ে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের ২৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খুলনা মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় এসময়ে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা কাউন্সিলর আলী আকবর টিপু, তসলিম আহমেদ আশা, এস এম আসাদুজ্জামান রাসেল। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা শ্যামল সিংহ রায়, অধ্যাপক আলমগীর কবীর, নুর এ আলম জোয়াদ্দার, আবুল কাশেম মোল্লা, রনজিত কুমার ঘোষ, সরদার আলমগীর হোসেন, বিএম সজীব, মুন্সি আইয়ুব আলী, আব্দুল হাই পলাশ, চৌধুরী মিনহাজ উজ্জামান সজল, ফেরদৌস হোসেন লাবু, মো. মোতালেব মিয়া, ফয়েজুল ইসলাম টিটো, সরদার আব্দুল হালিম, আতাউর রহমান শিকদার রাজু, শেখ মো. রুহুল আমিন, মো. জাকির হোসেন হাওলাদার, আব্দুল ওহাব, খোন্দকার জাহাঙ্গীর আলম, আব্দুস সালাম ঢালী, মামুন কবির কচি, কবীর পাঠান, ইদ্রিস আলী, কনিকা সাহা, ফজলে রাব্বি, মো. মুজিবুর রহমান মুজিব, এস এম রাজু, রুম্মান আহমেদ সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
আলোচনা সভার শুরুতেই ডা. মিলনের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা সভা শেষ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন, মাওলানা রফিকুল ইসলাম। সংবাদ বিজ্ঞপ্তি