ফ্যাবিনহোর ইনজুরি নিয়ে শংকিত লিভারপুল

0
254

খুলনাটাইমস স্পোর্টস : মিডফিল্ডার ফ্যাবিনহোর ইনজুরি নিয়ে শংকায় থাকার পরও ব্যস্তু সুচির সঙ্গে পাল্লা দিয়ে দুর্দান্ত গতিতে এগিয়ে যাবার প্রস্তুতি নিচ্ছেন লিভারপুলের কোচ জার্গেন ক্লপ। নাপোলির বিপক্ষে ড্র হওয়া চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন লিভারপুলের এই মিডফিল্ডার।
২৬ বছর বয়সি এই ব্রাজিলীয় তারকা প্রিমিয়ার লীগে দুর্দান্ত গতিতে এগিয়ে যাওয়া লিভারপুলে ক্লপের প্রিয় তারকাদের মধ্যে একজন। যাদের নায়কোচিত দক্ষতায় ক্লাবটি বর্তমানে ৮ পয়েন্টের ব্যবধান রচনা করে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে।
গত বুধবার নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগে খেলার সময় পায়ের গোড়ালীতে চোট পান ফ্যাবিনহো। ১-১ গোলে ড্র হয় ম্যাচটি। যে কারণে নকআউট পর্বে খেলতে হলে সালজবার্গের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে অন্তত এক পয়েন্ট সংগ্রহ করতে হবে বর্তমান চ্যাম্পিয়নদের। নকআউট পর্ব নিশ্চিতের জন্য ইতালীয় ক্লাবের বিপক্ষে জয় পেতে চেয়েছিলেন ক্লপ। কিন্তু চোট পেয়ে ফ্যাবিনহোকে আগেভাগেই মাঠ ছাড়তে হওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েন লিভারপুলের কোচ।
সতীর্থ মিডফিল্ডার জর্জিনহো উইনালডাম বলেন, ২০১৮ সালে মোনাকো থেকে যোগ দেয়া ফ্যাবিনহোর ইনজুরিটি তাদের দলের জন্য ‘বড় বিপর্যয়’। কারণ ডিসেম্বরে চারটি ম্যাচে খেলতে হবে লিভাপুলকে। তিনি বলেন,‘ এখন আমাদের প্রমান করতে হবে যে, তার ইনজুরিতে আমরা খুব একটা কাবু নই। প্রতি বছরেই আমাদেরকে কিছু জটিল ইনজুরির মুখোমুখি হতে হয়। কঠিন পরিস্থিতিতে পড়তে হয়। গত মৌসুমে যেমনটি ঘটেছে। এ সময় আমাদের দলে উপযুক্ত ডিফেন্ডারের ঘাটতি ছিল। কিন্তু খুব ভালভাবেই আমরা পরিস্থিতি সামাল দিয়েছি, এখন দেখা যাক কি হয়।’
এ্যানফিল্ডে ফ্যাবিনহো খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। অতীতে যেমনটি রাখতেন জর্ডান হেন্ডারসন। যে কারণে তার অনুপস্থিতি দলের মধ্যে মনস্তাত্বিক প্রভাব ফেলবে। তিনি যেভাবে অগ্রভাগে উঠে এসে অন্য মিডফিল্ডারদের মুক্ত করে দেন, সেটি দেখা যেত কেবল হেন্ডারসনের মধ্যে। ফলে সতীর্থরা আরো কার্যকর ভূমিকা পলন করতে সক্ষম হন।
এখন ক্লপের সিদ্ধান্ত নিতে হবে তিনি কি ফ্যাবিনহোর জায়গায় হেন্ডারসনকে ফিরিয়ে আনবেন, নাকি ডাচ আন্তর্জাতিক উইনালডামকে সুযোগ করে দেবেন।