ফোরজি তরঙ্গ : হাইকোর্টের আদেশ চেম্বারে স্থগিত

0
349

অনলাইন ডেস্ক:
ফোরজি লাইসেন্স আবেদন এবং তরঙ্গ নিলামে হাইকোর্টের স্থগিতাদেশ আসার আড়াই ঘণ্টা পর এ আদেশ স্থগিত করলেন আপিল বিভাগের চেম্বার আদালত।
বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের আবেদনে বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের চেম্বার আদালত তা স্থগিত করে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। রোববার এর ওপর শুনানি হবে।
বিটিআসির পক্ষে চেম্বার আদালতে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, তবে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। অন্যদিকে, বাংলা লায়নের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মাহবুব আলী।
ফোরজি লাইসেন্স আবেদন ও তরঙ্গ নিলামের সময়সূচি ঘোষণা করেছিল টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। সেসময় আপত্তিও করেছিল অপারেটররা।
আজ (বৃহস্পতিবার) এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি করে ওই বিজ্ঞপ্তি স্থগিতের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।
বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার ররুলসহ এ আদেশ দেন।
গত ডিসেম্বর বিশেষ কমিশন সভায় বিটিআরসি একটি গাইড লাইন তৈরি করেছিল। একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করে।
বিটিআরসির ওই বিজ্ঞপ্তি ২০০৮ সালের ব্রডব্যান্ড গাইডলাইন্সের সঙ্গে সাংঘর্ষিক- এমন যুক্তি দিয়ে আদালতে এই রিট আবেদন করা হয়।
গেলো বছর ৪ ডিসেম্বর বিটিআরসি ফোরজি লাইসেন্সের আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে। এর আগে ২৯ নভেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ সংক্রান্ত নীতিমালার চূড়ান্ত অনুমোদন পায় টেলিযোগাযোগ বিভাগ।
বিজ্ঞপ্তিতে তরঙ্গ নিলামের জন্য ১৪ জানুয়ারির মধ্যে আগ্রহীদের ফোরজি সেবার লাইসেন্সের আবেদন জমা দিতে বলা হয়। ১৩ ফেব্রুয়ারি তরঙ্গ নিলাম দিন ঠিক করা হয়।