ফুলবাড়ীগেটে ওয়াসার খুড়াখুড়িতে ট্রাক উল্টে দূর্ঘটনা

0
431

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি:
খুলনা মহানগরীর খুলনা-যশোর মহাসড়কের ব্যস্থতম ফুলবাড়ীগেটে বালু বোঝাই ট্রাক উল্টে পার্শবতি দোকানের উপর। দূর্ঘটনা ভোর রাতে হওয়ায় বহু হতাহত থেকে রক্ষা পেয়েছে দোকানদার সহ ক্রেতা সাধারণ। এ ঘটনায় ট্রাকের হেলপারকে পুলিশ আটক করেছে।
পুলিশ ও প্রত্যাক্ষদর্শী সুত্রে জানাগেছে, বৃহস্পতিবার ভোররাত ৪টার কিছু পরে ফুলবাড়ীগেট বাজারের জনতা মার্কেট সংলগ্নে মহাসড়কের পাশে বালু ভর্তি ট্রাক (ঝিনাইদহ ট-১১-১৩৫০) উল্টে গিয়ে পাশ^বর্তি শাহজামাল ইন্টাপ্রাইজ, স¤্রাট টেলিকম এবং মনিরুজ্জামনের দোকান চাপা দেয়। স¤্রাট টেলিকমের মালিক হামিদ শরিফ জানান, তার দোকানে কম্পিউটারের সিপিইউ মনিটর সহ প্রায় ৫০ হাজার টাকার মালামাল ক্ষতি হয়েছে। মনিরুজ্জামানের ১৫ হাজার এবং শাহজামালের ও আবুল কাশেমের ৩৩ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তারা জানিয়েছে। ঘটনার পার্শবর্তি দোকানদার সেলিম জানান, ওয়াসার পানির পাইপ লাইনের কাজে রাস্তা খুড়াখুড়ি করে অর্ধেক রাস্তা চলাচলের অনুপযোগি হয়ে পড়ে থাকায় গাড়ী ওভারটেক করার সময় প্রতিনিয়ত ছোটছোট র্দর্ঘটনা ঘটে। ট্রাকটি সাইড দিতে গিয়ে রাস্তার উপরের কালভাট ভেঙ্গে উল্টে যায়। এ ঘটনা দিনের বেলায় হলে দোকনে থাকা বহু মানুষ হতাহত হতো বলে তিনি জানান। ঘটনার পর খানজাহান আলী থানা পুলিশ ট্রাকের হেলপারকে আটক করে থানায় নিয়ে গেছেন।
উল্লেখ্য গত ২০ মার্চ খুলনা যশোর মহাসড়কের ফুলবাড়ীগেট মরণ ফাঁদ শীর্ষক সড়কের একটি স্বচিত্র প্রতিবদন প্রকাশিত হয়। প্রতিবেদনে এখানকার কাজের দায়িত্বে থাকা খুলনা ওয়াসার প্রকল্প ব্যবস্থাপক সেলিম আহম্মেদের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেছিলেন রুপসা থেকে ফুলবাড়ীগেট পর্যন্ত কোথও গর্ত হলে গত দু’বছর সঙ্গে সঙ্গে রিপারিং করা হয়েছে। দু’একটি জায়গায় সমস্যা থাকতে পারে স্বীকার করে তিনি দুঃখ প্রকাশ করে বলে ঐ এলাকার সড়কের এমন অবস্থা তা আমার জানা ছিলোনা। এই এলাকার দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ারকে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নিতে বলবেন বলে জানিয়েছিলেন।