ফুলতলা এমসিএসকে পরিদর্শন মৎস্যমন্ত্রীর

0
1093

তথ্যবিবরণী : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বৃহস্পতিবার সকালে খুলনা ফুলতলার মিলিটারি কলেজিয়েট স্কুলের (এমসিএসকে) নির্মাণাধীন বিভিন্ন স্থাপনা, শিক্ষার্থী হোস্টেল, আইসিটি ল্যাব এবং বিভিন্ন শ্রেণিকক্ষ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে কলেজ অডিটোরিয়ামে শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় সভায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, ভালভাবে পড়াশুনা করে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে শিক্ষার্থীদের। এই প্রজন্মই হবে মেধাবী এবং উন্নত বাংলাদেশ গড়ার কারিগর। শিক্ষার মান অনেক উন্নত হয়েছে। দেশের মানুষ যেমন এটা স্বীকার করছে, তেমনি বিশ্ব সম্প্রদায়ও এর স্বীকৃতি দিচ্ছে। শিক্ষার্থীদের আদর্শ নাগরিক হতে হবে একইসাথে দেশ ও দেশের মানুষকে ভালবাসতে হবে। তিনি বলেন, অনেক রক্তের বিনিময়ে আমরা এই দেশ পেয়েছি। কারও দয়ায় নয় বরং জাতির পিতার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। জাতি হিসেবে আমরা গর্বিত। দেশ আজ মধ্যম আয়ের দেশে হওয়ার পথে অগ্রসর হচ্ছে। আমরা ভিক্ষা চাইনা, নিজের পায়ে দাঁড়াতে চাই। বর্তমান সরকার একশ বছরের একটি পরিকল্পনা নিয়ে সামনে এগিয়ে যাচ্ছে।

এসময় এমসিএসকের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মামুন, জাহানাবাদ ক্যান্টমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আবু সালেহ মোহাম্মদ গোলাম আম্বীয়া, ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ জিয়াউর রহমান, কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিকেলে মন্ত্রী ডুমুরিয়া আটলিয়ার বয়ারসিং বাসন্তি মায়ের মন্দিরে রাধা অষ্টমী ব্রত উদযাপন অনুষ্ঠানে যোগদান করেন।