ফকিরহাটে মাগুরা জেলা প্রশাসনসহ ৩৬ ইউপি চেয়ারম্যানদের মতবিনিময় 

0
378

এম জাকির হোসেন, ফকিরহাট থেকে:
বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগায় টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) অর্জনে বেতাগা ইউনিয়ন পরিষদের সাফল্য, কর্মতৎপরতা, পরিকল্পনা নিয়ে পারস্পরিক শিখন কর্মসূচীর সফল রুপায়ন নিয়ে মাগুরা জেলার প্রশাসন সহ ৩৬জন ইউপি চেয়ারম্যান ও ৩৬ সচিবদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ২৮ ফেব্রæয়ারি বেলা ১১টায় বেতাগা ইউনাইটেড মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিশেষজ্ঞ ও ইউপি চেয়ারম্যান স্বপন দাশ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাগুরা জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খোন্দকার আজিম আহম্মেদ। এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাগেহরহাট জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ জহিরুল ইসালাম। বিশেষ অতিথি ছিলেন ফকিরহাট ভারপ্রাপ্ত ইউএনও প্রিয়াংকা পাল, মাগুরা সদর ইউএনও মোঃ আবু সুফিয়ান, মহম্মদপুর ইউএনও মোহম্মদ সাদিকুর রহমান, শালিখা ইউএনও সুমি মজুমদার, শ্রীপুর ভারপ্রাপ্ত ইউএনও শিতেষ কুমার সরকার, বাগেরহাট জেলা ফ্যাসিলিটেটর শ্যামল রায়।
সিআইজি ফোরামের সভাপতি অধ্যক্ষ বটুগোপাল দাস এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পিলজংগ ইউপি চেয়ারম্যান খান শামিম জামান পলাশ, বেতাগা প্যানেল চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ, ব্যাংক কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম। প্রশ্ন-উত্তর পর্বে বক্তব্য রাখেন, মাগুরার বিভিন্ন ইউপির চেয়ারম্যান মোঃ কবির হোসেন, আশরাফ আলী, আবুল কাশেম মোল¬া, হুমায়ুনুর রশিদ (মুহিত), জাহাংগীর হোসেন, ইউপি সচিব মোঃ আক্তারুজ্জামান। মতবিনিময় সভা শেষে আগত অতিথিরা অর্গানিক বেতাগা সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
এসময় ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম ফকির, কাজি মোঃ মহসিন, এ্যাডঃ হিটলার গোলদার, ইউপি সচিব আবু দাউদ সহ বিভিন্ন জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্বচ্ছতা জবাবদিহিতার মাধ্যমে কাজ করলে ইউনিয়নের সকল উন্নয়ন করা সম্ভব। এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ, জনগনের জন্য নিজেকে উৎসর্গ করেছেন। সোনার বাংলা গড়তে হলে যেমন সোনার মানুষ প্রয়োজন তেমনি একজন ভাল মানুষ। তার দেখা সকল কাজ আমাদের অনুকরণ করে সারা দেশে ছড়িয়ে দেওয়ার জন্য চেয়ারম্যান ও সচিবদের প্রতি আহবান জানান তিনি।#