প্রান্তিক কৃষকদের মাঝে ১ টাকা মূল্যে কৃষি সরঞ্জাম বিতরণ নগর যুবলীগ আহবায়ক পলাশ’র

0
25

নিজস্ব প্রতিবেদক:
খুলনা মহানগর যুবলীগের পক্ষ থেকে আহবায়ক সফিকুর রহমান পলাশের ব্যাক্তিগত উদ্যোগে প্রান্তিক কৃষকদের মাঝে ১ টাকা মূল্যে কৃষি সরঞ্জাম ব্যবহারের লক্ষে বিতরণ করা হয়েছে। শনিবার ৩০ এপ্রিল দুপুর ১২টায় তেরখাদা উপজেলার বি রি আজগড়া গ্রামের কৃষকদের মাঝে এ সরঞ্জাম বিতরণ করেন সফিকুর রহমান পলাশ। কৃষি সরঞ্জামের মধ্যে ছিলো ট্রাক্টর, ধান কাটা ও মাড়াই করার মেশিন।
মাত্র ১ টাকার বিনিময়ে এ সকল কৃষি সরঞ্জমাদি পেয়ে কৃষকগণ আনন্দে আত্মহারা হয়ে পরেন।
কৃষক সুনিত বিশ্বাস বলেন, ১ বিঘা জমির চাষে ৮শ’ টাকা, ধান কাটতে ১ হাজার ২শ’ টাকা ও মাড়াই করতে ১ হাজার ২শ’ টাকা করে মোট ৩ হাজার ২শ’ টাকা লাগে। সেখানে খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশের ব্যাক্তিগত মহানুভবতায় আজ আমরা মাত্র ৩ টাকায় ১ বিঘা জমির ধান মাঠ থেকে ঘরে তুলতে পারছি। আমরা খুবই খুশি ও আনন্দিত।
অপর কৃষক আলাল মোল্লা বলেন, আমার ৩ বিঘা জমিতে আগে ৯ হাজার ৬শ’ টাকা খরচ হতো। এখন মাত্র ৯ টাকা খরচ হয়। যা কখনো কল্পনাও করিনি, এতো অল্প খরচে অল্প সময়ের মধ্যে ৩ বিঘা জমির ধান ঘরে তুলতে পারবো।
এ বিষয়ে সফিকুর রহমান পলাশ বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষক বাঁচলে, বাঁচবে দেশ, এ বিষয়টিকে সামনে রেখে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল ও প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল এর নির্দেশনায় কৃষিখাতকে এগিয়ে নিতে ও কৃষকদের মাঝে কাজের স্পৃহা বাড়াতে এই প্রয়াস মাত্র। এতে আমাদের কৃষকরা সময়মত ফসল ঘরে তুলতে পারছে এবং আর্থিক সুবিধাও পাচ্ছে। ভবিষ্যতে তিনি কৃষকদের পাশে আরও ব্যাপকভাবে দাড়ানোরও আশাবাদ ব্যক্ত করেন এবং সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহবান জানান।
এসময় উপস্থিত ছিলেন, খুলনা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি জহির আব্বাস, ইয়াসিন আরাফাত, মোস্তাফিজুর রহমান রুবেল, মেহেদী হাসান, আব্দুল্লাহ আল মামুন, রিয়েল শেখসহ আরও অনেকে।