প্রস্তুতি আল্লাহর ওপর ছেড়ে দিলাম: মোস্তাফিজ

0
146

স্পোর্টস ডেস্ক:

দীর্ঘ সময় ধরে কোয়ারেন্টাইন। অবশেষে যেন মুক্তি মিললো সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের। আর মাত্র তিনদিন পর ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে টিম বাংলাদেশ। সবকিছু ঠিকঠাক থাকলে এই সিরিজে একাদশে থাকছেন সাকিব এবং মোস্তাফিজ দু’জনই।

আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় আহমেদাবাদের একটি হোটেলে সস্ত্রীক কোয়েরান্টাইনে ছিলেন মোস্তাফিজুর রহমান। এভাবে কেটে গেল পাঁচ দিন। এরপর দেশে ফিরে ১২ দিনের কোয়েরান্টাইন। মোট ঊনিশ দিন তার স্রেফ শুয়েই বসেই কেটেছে। কাজেই প্রস্তুতি বলতে তেমন কিছুই তার নেই। এমন অবস্থায় ঘরের মাটিতে প্রত্যাশিত পারফর্ম করতে নিজেকে ভাগ্যের ওপরেই সঁপে দিলেন লাল সবুজের বাঁ-হাতি এই টাইগার পেসার।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রস্তুতিতে গুনে গুনে তিন দিন সময় পেয়েছেন মোস্তাফিজুর রহমান। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস দেখেন, প্রথম দিনটিও কাজে লাগাতে পারলেন না। বৃষ্টির প্রবল চোখ রাঙানিতে ড্রেসিংরুমে বসেই কেটে গেল। সতীর্থদের সঙ্গে ফুটবল খেলেছেন বটে কিন্তু স্কিল অনুশীলনের চৌহর্দিও ঘেঁষতে পারেননি।

বুধবার দ্বিতীয় দিন তিন ঘণ্টার অনুশীলনের পুরোটাই অবশ্য কাজে লাগিয়েছেন। এরপর আর একদিন প্রস্তুতির সুযোগ পাবেন সেটা প্রথম ওয়ানডের ঠিক ২৪ ঘণ্টা আগে। তার আগে অবশ্য একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন। এই হলো তার তিনটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচের প্রস্তুতি।

বুধবার মিরপুরে অনুশীলন শেষে মোস্তাফিজ গণমাধ্যমে মুখোমুখি হয়ে বলেন, ‘আইপিএল ও আমাদের দেশের রুম কোয়ারেন্টাইন মিলে আমি শেষ ১৯ দিনে একদিন অনুশীলন ও একটা ম্যাচ খেলেছি। এখন জানিনা…আমি আর সাকিব ভাই দুজনেই প্রায় একই রকম ছিলাম। কালকে তো আমরা অনুশীলন করতে পারিনি, আরও দুইদিন পাবো। প্রস্তুতি আল্লাহর উপর ছেড়ে দিলাম।’

দীর্ঘদিন পর বোলিং করে ছন্দ পেয়েছেন কি না এমন প্রশ্নের উত্তরে মোস্তাফিজ বলেন,‘একটানা ১৯ দিন যদি কিছু না করি, রুমের ভেতর টুকটাক যা করা যায় সেগুলো ছাড়া…এরপর এসে প্রথম দিনই যদি অনেক কিছু ভাবি তাহলে তো হওয়ার কথা না। আমি চেষ্টা করছি আস্ত আস্তে যেন ছন্দে ফিরতে পারি।’

খুলনা টাইমস/এমআইআর