প্রশিক্ষিত জনসম্পদ দেশের সৌভাগ্য বয়ে আনবে : কেসিসি মেয়র

0
362

সংবাদ বিজ্ঞপ্তি:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, প্রশিক্ষিত জনসম্পদ দেশের জন্য সৌভাগ্য বয়ে আনবে। দেশ-বিদেশের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে তারা ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের পাশাপাশি কর্মসংস্থান সৃষ্টিতে ভ‚মিকা রাখবে। ফলে আমাদের দারিদ্রতা দূর হবে এবং সমাজ ও রাষ্ট্রে স্থিতিশীলতা আসবে।

সিটি মেয়র বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে নগরীর রেলীগেটে বেসরকারি সংস্থা এ্যাডামস ইন্টিগ্রেটেড ট্রেনিং ইনস্টিটিউটে কারিগরি ট্রেড সম্পন্নকারী গ্রাজুয়েটদের মাঝে সনদ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। জার্মান ভিত্তিক দাতা সংস্থা ডিএলবি’র সহযোগিতায় এ্যাডামস ১৬ জন গ্রাজুয়েট সম্পন্নকারী বেকার তরুণ-তরুণীদের স্বাবলম্বী করার লক্ষ্যে কম্পিউটার, ইলেক্ট্রিক, বøক-বাটিক, টেইলারিং ও অটোমোবাইল ট্রেডে ৩ মাস, ৬ মাস ও ১ বছর মেয়াদী এ প্রশিক্ষণ কর্মশালার উদ্যোগ গ্রহণ করে।

সিটি মেয়র প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, কর্মক্ষেত্রে নিজেকে প্রতিষ্ঠিত করা এবং নিজের পরিবারকে এগিয়ে নেয়ার দায়িত্ব এখন আপনারদের ওপর। তিনি অপসংস্কৃতি ও মাদক থেকে দূরে থেকে এবং ধর্মীয় মূল্যবোধ বজায় রেখে অগ্রসর হওয়ার জন্য তরুণ সমাজের প্রতি আহবান জানান এবং প্রশিক্ষণ গ্রহণকারীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। পরে সিটি মেয়র প্রশিক্ষণ গ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

সংস্থার প্রেসিডেন্ট মোঃ বদরুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ডিএলবি’র চেয়ারম্যান উলফগ্যাং ব্রæকনার, হেড অব প্রজেক্ট কো-অপারেশন স্টিফেন বেপলার, স্যোসাল ওয়ার্কার জুলিয়া ভিলশোভার ও অর্গানাইজেশন ডেভেলপমেন্ট এ্যাডভাইজার নূর আহমেদ। স্বাগত বক্তৃতা করেন প্রোগ্রাম কো-অর্ডিনেটর মিজানুর রহমান রাজা।
এর আগে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান নগরীর ২৫নং ওয়ার্ডস্থ গল্লামারী ব্যাপ্টিস্ট চার্চ প্রাঙ্গণে দু:স্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন। কেসিসি’র কাউন্সিলর মোঃ আলী আকবর টিপু, চার্চের কর্মকর্তা ভুপেন মৃধা সহ চার্চের অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।