প্রশিক্ষণে ভিয়েতনাম যাচ্ছেন তালার শিক্ষক জাহাঙ্গীর

0
362

তালা প্রতিনিধি:
২০১৮ সালের সাতক্ষীরা জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ার কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ Modern School Management Practice শীর্ষক প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য ভিয়েতনাম যাওয়ার সুযোগ পেলেন তালা বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শেখ মোঃ জাহাঙ্গীর। ৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) তিনি ভিয়েতনামের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে ৬ থেকে ১২ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত প্রশিক্ষণ গ্রহণ শেষে ১৩ তারিখের ফ্লাইটে তিনি স্বদেশের উদ্দেশ্যে রওনা হবেন।
উল্লেখ্য, শেখ মোঃ জাহাঙ্গীর ২০১৮ সালে তালা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক এবং সাতক্ষীরা জেলা পর্যায়েও শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। গুণী শিক্ষক শেখ মোঃ জাহাঙ্গীর ১৯৭৫ সালের ২ মার্চ তালা উপজেলার গৌরীপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম শেখ সামছুল হক ও মায়ের নাম মৃত রোকেয়া বেগম। তিনি ঢাকা নটরডেম কলেজ থেকে এইচ.এস.সি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্র বিজ্ঞান বিভাগে বি.এস.এস (অনার্স)সহ এম.এস.এস ডিগ্রি লাভ করেন। তিনি ইংরেজি বিষয়ের মাষ্টার ট্রেইনার, ইংরেজি ধারাভাষ্যকার ও উপস্থাপক। তিনি বিভিন্ন শিক্ষা, সাহিত্য-সংস্কৃতি সংগঠনের সাথে জড়িত। শিক্ষকতা পেশায় নিবেদিত প্রাণ শেখ মোঃ জাহাঙ্গীর তালা উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য, বিদ্যালয়ের ত্রৈ-মাসিক দেয়াল পত্রিকা ‘সবুজ পত্র’ এবং ঞযব এৎববহ এর সম্পাদক এবং বিদ্যালয় ডিবেডিং ক্লাব ও ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি উপজেলা ও জেলা পর্যায়ের জাতীয় দিবস ও আন্তজার্তিক দিবসের একজন জনপ্রিয় উপস্থাপক। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। বড় ছেলে শেখ মোঃ তাজোয়ার ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পড়াশুনা করে এবং মেয়ে জেবা তাসনিয়া এবার এসএসসি পরীক্ষার্থী। স্ত্রী জেসমিন নাহার একজন গৃহিনী।
তালা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শেখ মুস্তাফিজুর রহমান জানান, তালা বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শেখ মোঃ জাহাঙ্গীর ২০১৮ সালে জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়ে ভিয়েতনাম সফরে যাচ্ছেন। একজন দক্ষ শিক্ষক হিসেবে তার ব্যাপক সুনাম রয়েছে। শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও তার ভূমিকা প্রসংশনীয়।