প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় মরা ও অচল নৌপথ সচল করা হয়েছে : এমপি খালেক

0
604

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি, খুলনাটাইমস:
মোংলা-রামপালের (বাগেরহাট-০৩) সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, ১৯৯৬ সালের আগ পর্যন্ত মোংলা এলাকায় শিক্ষার্থীসহ সকল সাধারণ মানুষকে চলাচল করতে হতো চার/সাকো, নৌকা ও ভাঙ্গাচোরা মাদা-মাটির পথ দিয়ে। আর আজকের এই সুন্দর ও দৃশ্যমান উন্নয়নে সাজানো মোংলার অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার।
শনিবার দুপুরে মোংলা সরকারী কলেজে বার্ষিক সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার এবং কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, ৮০ এর দশকে জিয়াউর রহমান ক্ষমতায় থাকাকালে মোংলা-ঘাষিয়াখালী চ্যানেলের সংযোগকারী রেকর্ডি সরকারী সকল খাল যুব কমপ্লেক্সের নামে দখল করে এবং বাধ দিয়ে চিংড়ি চাষ করা হয়। ওই সময়ে তাদের এই অবৈধ কর্মকান্ডের কারণে পানি প্রবাহ বন্ধ হয়ে আর্ন্তজাতিক এই চ্যানেলটি নাব্যতা হারিয়ে মরে যাওয়ায় নৌ চলাচল সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যায়।

 

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর গুরুত্বপূর্ণ এই চ্যানেলটি খনন করে পুনরায় চালু করেছে। বর্তমানে এই চ্যানেলটিতে ৮টি ড্রেজার দিয়ে নিয়মিত খনন কাজ চলছে। তিনি আরো বলেছেন, শিক্ষক মানুষ গড়ার কারিগর। সুন্দর এই শব্দটা যাতে সম্মান এবং মর্যাদা পায় সেজন্য সকল শিক্ষক-শিক্ষিকাকে আন্তরিকতভাবে তাদের নিজ দায়িত্ব পালন করতে হবে। কারণ হিসেবে তিনি উল্লেখ করে বলেন, মোংলা-রামপাল এলাকার মানুষের চাকরির জন্য কোন টাকা-পয়সা দিতে হয় না। ১৯৯১ সাল থেকে এই পর্যন্ত (২০১৮ সাল) আমার হাত দিয়েই এ এলাকার মানুষকে শিক্ষক ও পুলিশসহ বিভিন্ন ক্ষেত্রে চাকরি দিয়েছি কোন টাকা-পয়সা ছাড়াই।
মোংলা সরকারী কলেজের আয়োজনে কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজ’র অধ্যক্ষ মো: গোলাম সরোয়ার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সাবেক সাংসদ হাবিবুন নাহার, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার মো: রবিউল ইসলাম, মোংলা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আ: রহমান, মিঠাখালী ইউপি চেয়ারম্যান ই¯্রাফিল হাওলাদার, সুন্দরবন ইউপি চেয়ারম্যান কবির হোসেন, চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন, সোনাইলতলা ইউপি চেয়ারম্যান নারজিনা বেগম নাজিনা ও উপজলো যুব লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন। পরে অনুষ্ঠানের প্রধান অতিথি তালুকদার আব্দুল খালেক ও বিশেষ অতিথি হাবিবুন নাহার শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও সংবর্ধনা দেন। #