প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী রাজিয়া নাসেরের ইন্তেকাল : শোক

0
39

টাইমস ডেস্ক:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিনী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী শেখ রাজিয়া নাসের ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাাহৃ রাজিউন)। তাঁর বয়স হয়েছিলো ৮৩ বছর। সোমবার রাত ৮টা ৫০ মিনিটে রাজধানী ঢাকার এভার কেয়ার হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তিনি পাঁচ ছেলে ও দুই মেয়ে এবং নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আগামীকাল মঙ্গলবার বাদ জোহর নামাজে জানাজা শেষে বনানী কবরস্থানে মরহুমা শেখ রাজিয়া নাসেরের মরদেহ দাফন করা হবে। খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা এ কথা জানান।
মরহুমা শেখ রিজিয়া নাসেরের পাঁচ ছেলের মধ্যে বড় ছেলে শেখ হেলাল উদ্দীন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য, মেঝ ছেলে শেখ সালাউদ্দিন জুয়েল খুলনা-২ আসনের সংসদ সদস্য। তার দৌহিত্র শেখ তন্ময় বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য। তৃতীয় ছেলে শেখ সোহেল কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য।
প্রধানমন্ত্রী শোক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ এক শোক বার্তায় শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

ওবায়দুল কাদেরের শোক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী, শেখ হেলাল উদ্দিন এমপি’র মাতা এবং শেখ সারহান নাসের তন্ময় এমপি’র দাদী মিসেস রাজিয়া খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। এক শোক বার্তায় মন্ত্রী মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।
তথ্যমন্ত্রীর শোক:
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী এবং সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এমপি এবং শেখ সালাউদ্দিন আহমেদ জুয়েল এমপি’র মাতা শেখ রাজিয়া নাসেরের ইন্তেকালে গভীর শোক ও দু:খপ্রকাশ করেছেন।
সোমবার রাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৩ বছর বয়সে রাজিয়া নাসেরের ইন্তোলের সংবাদে (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তথ্যমন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। উল্লেখ্য, শেখ রাজিয়া নাসের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় এমপি’র দাদী।
ড. হাছান মাহমুদ তার শোকবার্তায় প্রয়াত শেখ রাজিয়া নাসেরকে একজন মমতাময়ী রতœগর্ভা মাতা হিসেবে বর্ণনা করে বলেন, তিনি সন্তানদের জাতির একনিষ্ঠ সেবক হিসেবে গড়ে তুলেছেন।
খুবি উপাচার্য ও উপ-উপাচার্যের শোক:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতা শহিদ শেখ আবু নাসেরের সহধর্মিনী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, সংসদ সদস্য সেখ সালাহউদ্দীন জুয়েল মাতা, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় দাদী বেগম রাজিয়া নাসের আজ রাতে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তকাল করেন (ইন্না লিল্লাহে…রাজিউন)।
খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বেগম রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি বলেন বঙ্গবন্ধুর পরিবারের তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয় অভিভাবকতুল্য। ১৯৭৫ এর পনেরই আগস্টের কালো রাতে সপরিবারে বঙ্গবন্ধুর নৃশংস হত্যান্ডের পর থেকে দীর্ঘ সময় নানা প্রতিকূল অবস্থার মধ্যেও পরিবারের সকলকে তিনি ছায়ার মতো আগলে রেখেছিলেন। তাঁর মুগ্ধ ব্যবহার, অতিথি পরায়নতা স্মরণযোগ্য। তাঁর কাছে যেই গেছেন বয়স ভেদে তাঁকে সন্তানের মতো, নাতি-নাতনীর মতো আপন করে দেখেছেন। উপাচার্য বলেন তাঁর মুত্যুতে আমরা একজন প্রকৃত অভিভাবক হারালাম। তিনি মরহুমার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এদিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা অপর এক পৃথক শোক বার্তায় বেগম রাজিয়া নাসেরের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে অনুরূপ বিবৃতি দিয়েছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসও অনুরূপ শোক প্রকাশ করেছেন।
খুলনা মহানগর ছাত্রলীগের শোক:
বঙ্গবন্ধু পরিবারের একমাত্র অভিভাবক, বঙ্গবন্ধুর ভ্রাতা শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিণী, মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা’র একমাত্র চাচী, জননেতা শেখ হেলাল উদ্দিন এমপি, জননেতা শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিসিবির পরিচালক জননেতা শেখ সোহেল উদ্দীন, নৌ-পরিবহন মালিক গ্রুপের সহ-সভাপতি শেখ জালাল উদ্দিন রুবেল ও শেখ বেলাল উদ্দিন বাবুর মাতা বেগম রিজিয়া নাসের আজ রাত আনুমানিক ৯:১৫ ঘটিকার সময় ঢাকা এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে আমরা খুলনা মহানগর ছাত্রলীগ পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহপাক রাব্বুল আলামিন তাকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন…আমিন। শোক বিবৃতিদাতারা হলেন খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল।
খুলনা মহানগর স্বেচ্ছাসেবক লীগের শোক:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছোট ভাই শহীদ শেখ আবু নাসের এর সহধর্মিনি, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, বিসিবি পরিচালক ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার শেখ সোহেল এর মাতা এবং বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের দাদী শ্রদ্ধেয়া গর্ভরতœা শেখ রিজিয়া নাসের এর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ খুলনা মহানগর পরিবার গভীর ভাবে শোকাহত এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি আলহাজ্ব শেখ মোশাররফ হোসেন, প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক, ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জেড এ মাহামুদ ডন, সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মীর বরকত আলী, সদস্য সচিব এম.এ. নাসিম’সহ ডক্টর সাইদুর রহমান, গোলাম রব্বানী টিপু, মোঃ কামাল শিকদার, মিজানুর রহমান জিয়া, মোঃজিলহজ্জ হাওলাদার, মোঃ মাসুুম বিল্লাহ, আহম্মেদ ফিরোজ ইব্রাহিম তন্ময়, মোঃ আমিরুল ইসলাম বাবুসহ মহানগর, সকল থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here