প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ কেইউজে’র

0
321

খবর বিজ্ঞপ্তি
সংবাদপত্র ও বার্তা সংস্থাগুলোর কর্মীদের বেতন গড়ে তাদের মূল বেতনের ৮৫ শতাংশ বাড়িয়ে নতুন মজুরি কাঠামো ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)। সংগঠনের নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, প্রজ্ঞাপন প্রকাশের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী সাংবাদিকদের দীর্ঘদিনের প্রত্যাশার প্রতিফলন ঘটিয়েছেন। এখন সাংবাদিকরা নতুন করে বাঁচার স্বপ্ন দেখছে। নেতৃবৃন্দ একই সাথে তথ্যমন্ত্রী, ওয়েজ বোর্ডের সাথে জড়িত সকল সদস্যদের প্রতিও ধন্যবাদ জানান।
বিবৃতিদাতারা হলেন ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ, সাধারণ সম্পাদক ও বিএফইউজে নির্বাহী সদস্য সাঈয়েদুজ্জামান স¤্রাট, সহ-সভাপতি হুমায়ুন কবির, মহেন্দ্র নাথ সেন, যুগ্ম সাধারণ সম্পাদক নেয়ামুল হোসেন কচি, কোষাধ্যক্ষ অভিজিৎ পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর হোসেন জনি, দপ্তর সম্পাদক জয়নাল ফারাজী, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, আল মাহমুদ প্রিন্স, বিমল সাহা প্রমুখ। অনুরূপ বিবৃতি দিয়েছেন বিএফইউজে নির্বাহী সদস্য এস এম ফরিদ রানা।
উল্লেখ্য, ২০১৫ সালে সরকারি কর্মচারীদের নতুন বেতন কাঠামো ঘোষণার পর থেকেই নতুন বেতন কাঠামোর দাবি জানিয়ে আসছিল সাংবাদিকদের সংগঠনগুলো। এ দাবিতে তারা বিভিন্ন কর্মসূচিও পালন করেছেন। দীর্ঘদিন বিষয়টি ঝুলে থাকার পর আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে প্রধান করে ২০১৮ সালের ২৯ জানুয়ারি ১৩ সদস্যের নবম ওয়েজবোর্ড গঠন করা হয়। এই মজুরি বোর্ড গঠনের দেড় বছরেরও বেশি সময় পর তথ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার এই রোয়েদাদের গেজেট প্রকাশ করে। এই গেজেট প্রকাশের তারিখ অনুযায়ী ১২ সেপ্টেম্বর থেকে নতুন বেতন কাঠামো কার্যকর হবে। নতুন এই বেতন কাঠামো অনুযায়ী অষ্টম ওয়েজ বোর্ডের তুলনায় ৮০ থেকে ৮৫ শতাংশ বেতন বাড়বে।