প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব নেত্রী : শেখ হারুনুর রশিদ

0
469

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক বিরোধী দলীয় হুইপ, বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশিদ বলেছেন, সাংবাদিকতা হলো একটি মহান পেশা। এই মহান পেশাকে সঠিকভাবে কাজে লাগিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। সাংবাদিকদের অন্যতম কাজ হলো সমাজের অবহেলিত, বঞ্চিত এবং অসহায় মানুষের পক্ষে যুক্তিযুক্ত তথ্য উপাস্থাপন করে রাষ্ট্রের দায়িত্বশীলদের দৃষ্টিগোচরে আনা। তবেই একটি লেখার মধ্যদিয়ে মানুষ উপকৃত হবে। একই সাথে সরকারের ব্যর্থতা যেভাবে তুলে ধরা হয়, তেমনিভাবে সফলতার কথা তুলে ধরতে হবে।
তিনি গতকাল রবিবার খুলনা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত অসহায়, দুস্থ্য, অসুস্থ্য এবং সড়ক দূর্ঘটনায় আহত সাংবাদিকদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সকল কথা বলেন।
তিনি বলেন, একশ্রেণীর সংবাদপত্র ও সাংবাদিক রয়েছে- যারা ভালোকে ভালো না বলে শুধু সরকার বিরোধী সংবাদ উপস্থাপন করেন। এটা কোনভাবেই একজন প্রকৃত সংবাদপত্র বা সাংবাদিকের কাজ নয়। মনে রাখতে হবে- মহান এই পেশা যেন কোনভাবে কলুসিত না হয়। তিনি বলেন, আমাদের দেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে অনেক সাংবাদিক ও লেখক মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং বিভিন্নভাবে সহযোগিতা করেছিলেন। যা আজ জাতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া উত্তরসুরী প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণে নানামূখী কাজ করে চলেছেন। যা ইতিপূর্বে কোন সরকার করেনি।
ইউনিয়নের সভাপতি এসএম জাহিদ হোসন-এর সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম। অনুষ্ঠানে বক্তৃতা করেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মোজাম্মেল হক হাওলাদার, কেইউজের সাবেক সভাপতি ওয়াদুদুর রহমান পান্না, শেখ আবু হাসান, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম হাবিব ও সাবেক সভাপতি আহম্মাদ আলী খান, ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মল্লিক শুধাংশু, সহ-সভাপতি কৌশিক দে বাপী, যুগ্ম সম্পাদক সামছুজ্জামান শাহীন, সাংবাদিক শেখ কামরুল আহসান, দেবব্রত রায়, রকিব উদ্দিন পান্নু, হেদায়েৎ হোসেন মোল্লা, কাজী শামিম আহমেদ।
অনুষ্ঠানে ৯ জন অসচ্ছল, অসুস্থ ও দুর্ঘনায় আহত সাংবাদিকের মাঝে ‘সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’ এর চেক বিতরণ করা হয়।