প্রধানমন্ত্রী দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে সহ পদ্মাসেতুতে রেল সংযোগ উদ্বোধন করবেন আগামীকাল

0
425

স্বপ্নের পদ্মাসেতুতে রেল সংযোগ, যাত্রাবাড়ী-ভাঙ্গা দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ের পাঁচ্চর-ভাঙ্গা অংশের উদ্বোধনসহ বেশ কিছু প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনে পদ্মাপাড়ে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার (১৪ অক্টোবর) প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে পদ্মাপাড়ে চলছে নেতাকর্মীদের ব্যাপক প্রস্তুতি। কাজের অগ্রগতি দেখা শেষে প্রধানমন্ত্রী শিবচরের কাঁঠালবাড়ী ফেরিঘাটে দলীয় জনসভায় বক্তব্য রাখবেন।
প্রধানমন্ত্রীর অগমন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার স্বার্থে শনিবার (১৩ অক্টোবর) সকাল থেকেই ব্যস্ততম এ নৌরুটের লঞ্চ ও স্পিডবোট ঘাট সরিয়ে কাওড়াকান্দি ঘাটে নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর জনসভাস্থল ও এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে তোরণ, সাইবোর্ড, বিলবোর্ড, প্লেকার্ড ও পোস্টার লাগাতে ব্যস্ত সময় পার করছেন নেতাকর্মী ও সমর্থকরা।
নেতাকর্মীদের সাথে আলাপ করলে তারা খুলনা টাইমসকে জানান, জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। সভায় লক্ষাধিক লোকের সমাগমের আশা ব্যক্ত করেন তারা।
উল্লেখ্য, রোববার জাজিরা ও মুন্সীগঞ্জের মাওয়া এলাকায় পদ্মাসেতুর নামফলক উন্মোচন, এন-৮ মহাসড়কের ঢাকা-মাওয়া ও পাঁচ্চর-ভাঙ্গা অংশের উদ্বোধন, মূল নদীশাসন কাজ সংলগ্ন স্থায়ী নদীর তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন, পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন ও পদ্মাসেতু প্রকল্পে সার্বিক অগ্রগতি পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী ।

সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. সোনাহর আলী বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে শনিবার থেকে রোববার রাত পর্যন্ত কাঁঠালবাড়ী ঘাটটির লঞ্চ ও স্পিডবোট ঘাট বন্ধ করে দেওয়া হয়েছে। দুর্ভোগ এড়াতে পুরাতন ঘাট দিয়ে যাত্রীদের পারাপারের ব্যবস্থা করা হয়েছে।