প্রধানমন্ত্রী কার্যালয়ের নাগরিক সেবায় ৩৩৩ নম্বরের উদ্বোধন

0
325

তথ্যবিবরণী : আজ বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নাগরিক সেবায় ৩৩৩ নম্বরের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এসময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তফা জব্বার, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নাজিউর রহমান এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব (সংরক্ষণ ও সমন্বয়) এন এম জিয়াউল আলম।

এর মাধ্যমে মানুষ যেকোন স্থান থেকে এমনকি দেশের বাইরে থেকেও যেকোন সরকারি সেবা পেতে ফোন করে তাৎক্ষণিক সেবা পাবেন। বিভিন্ন জেলার জেলা প্রশাসকসহ সরকারি, বেসরকারি কর্মকর্তা ও সুধিজন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, সকল সরকারি সেবা যাতে গ্রামের একেবারে প্রত্যন্ত অঞ্চলের মানুষ পায় তাদের শিক্ষা, কৃষি, স্বাস্থ্য, জেন্ডার সংক্রান্ত বিষয়, ইউটিলিটি সার্ভিসের সেবাসমূহ এমনকি বাল্যবিবাহরোধে এবং জননিরাপত্তা বজায় রাখতে সরকারের এ উদ্যোগ। সাধারণ মানুষ ভোক্তা অধিকার, মাদক, ইভটিজিংসহ বিভিন্ন সামাজিক সমস্যা রোধে ৩৩৩ নম্বরের সহযোগীতা নিতে পারবে। বর্তমানে ১৫ কোটি মানুষ মোবালই ফোন ব্যবহার করছে। সরকার প্রয়োজনীয় সেবা দিতে সবার জন্য উপযোগী করে এমন উদ্যোগ গ্রহণ করেছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে ভিডিও কনফারেন্সের সংযুক্ত ছিলেন বিভিন্ন জেলার জেলা প্রশাসকসহ সরকারি, বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সুধিজন। খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) ও মুক্তিযোদ্ধাসহ সুধিজন উপস্থিত ছিলেন।