পুলিশের অতি উৎসাহী দমননীতির প্রতিবাদ খুলনা ২০দলীয় জোটের

0
259

প্রেস বিজ্ঞপ্তি:
বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর আলহাজ্ব মাওলানা সাখাওয়াত হোসাইনকে গ্রেফতার করেছে খুলনা থানা পুলিশ। বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনা বিভাগীয় জনসভা সফলে বৃহস্পতিবার দুপুরে কে ডি ঘোষ রোডে বিএনপি কার্যালয়ে ২০ দলীয় জোটের প্রস্তুতি সভা শেষে থানা মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া ওয়ার্ডে ওয়ার্ডে বিএনপি তথা ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বাড়ী বাড়ী পুলিশী তল্ল¬াশীর প্রতিবাদ ও পুলিশের অতি উৎসাহী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাৎক্ষনিক প্রতিবাদ বিবৃতি দিয়েছেন নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ বলেন, বিএনপি চেয়ারপার্সন ও ২০দলীয় জোট নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের তৃতীয় পর্যায়ে বিভাগীয় শহর খুলনায় শনিবার বিকেলের জনসভা পন্ড করতে আওয়ামী সরকার রক্ষাকারী পুলিশ বেপরোয়া আচরণ করছে। গভীর রাতে বিএনপি ও ২০দলীয় জোটের নেতাকর্মীদের বাড়ী বাড়ী তল¬াশীর নামে আতঙ্ক ও উস্কানী দিচ্ছে পুলিশ।
মাওলানা সাখাওয়াত হোসাইনকে অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, গত রাতে আরিফ ইমতিয়াজ তুহিন ও শেখ সোলায়মানকে গ্রেফতার করা হয়েছে। অসংখ্য নেতাকর্মীর বাড়ীতে গিয়ে পরিবারের সদস্যদের সাথে পুলিশ চরম দুর্ব্যবহার করছে। ১০মার্চের বিভাগীয় জনসভাকে বানসালে সবই সরকারের ঘৃণ্য ষড়যন্ত্র। এসব ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্ধীর নিঃশর্ত মুক্তি এবং পুলিশী হয়রানি বন্ধ করে শান্তিপুর্ণ জনসভার অনুমতি প্রদানের আহŸান জানিয়েছেন নেতৃবৃন্দ।
খুলনা ২০দলীয় জোটের সমন্বয়ক নগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু’র সভাপতিত্বে প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম খান। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান বরকত উল¬াহ বুলু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ও কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, বিজেপি’র নগর সভাপতি এ্যাড. লতিফুর রহমান লাবু, মুসলিম লীগের নগর সাধারণ সম্পাদক এ্যাড. আক্তার জাহান রুকু, জাপা’র সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সেন্টু, বিএনপি নেতা শাহারুজ্জামান মোর্ত্তজা, শেখ মুশাররফ হোসেন, মীর কায়সেদ আলী, এ্যাড. ফজলে হালিম লিটন, খায়রুজ্জামান খোকা, ইকবাল হোসেন, শেখ জাহিদুল ইসলাম, আরিফুজ্জামান অপু, মোঃ আমজাদ হোসেন, আসাদুজ্জামান মুরাদ, পেশাজীবী পরিষদের সদস্য সচিব ডাঃ সেখ আকতারুজ্জামান, মাহবুব কায়সার, মেহেদী হাসান দীপু, শাহিনুল ইসলাম পাখী, আব্দুর রহিম বক্স দুদু, আজিজুল হাসান দুলু, সাজ্জাদ আহসান পরাগ, মাহবুব হাসান পিয়ারু ও শরিফুল ইসলাম বাবু প্রমুখ।#