পুরান ঢাকার মেয়ে সাবিলা নূর

0
513

বিনোদন
পুরান ঢাকার মেয়ে নীলা। চলনেবলনে অনেকটা উগ্র। পাড়ার বন্ধু-বান্ধব নিয়ে সারাক্ষণ এদিক ওদিক ঘুরে বেড়ায় আর আড্ডা দেয়। এটি পাড়ার অন্যরা মেনে নিতে পারে না। এদিকে শফিকও পুরান ঢাকার ছেলে, একটু অন্যরকম। শফিককে মনে মনে পছন্দ করে নীলা, তবে তা বলতে পারে না।
একটা সময় সবাই মিলে নীলার বিয়ের জন্য উঠে পড়ে লাগে আর তখনই বাধে বিপত্তি। এমনই এক গল্পে নির্মিত হয়েছে ঈদের নাটক ‘গোল্লাছুট’। শ্রাবণী ফেরদৌসের রচনায় নাটকটি পরিচালনা করেছেন নির্মাতা শুভ্র খান। এটিতে নীলা চরিত্রে অভিনয় করেছেন সাবিলা নূর। শফিক চরিত্রে দেখা যাবে নিলয় আলমগীরকে।
সাবিলা নূর বলেন, পুরান ঢাকার মেয়ের চরিত্রে কাজ করেছি। গল্পে একটু ভিন্নতা না থাকলে আমি কাজ করি না। এ নাটকের গল্পটা আমার ভীষণ পছন্দ হয়েছে। এখানে পুরান ঢাকার ভাষায় কথা বলতে হয়েছে। অনেক মজা লেগেছে কাজ করে। এদিকে বৈশাখের জন্য ‘জ্যামপুত্র’ শিরোনামের একটি এককের কাজ শেষ করেছেন এই অভিনেত্রী। এতে তিনি জুটি বেঁধেছেন অভিনেতা আফরান নিশোর সঙ্গে। এটি নির্মাণ করেছেন সাজ্জাদ সুমন। নাটকটি আরটিভিতে প্রচার হবে। এই পর্দাকন্যার বাংলাভিশনে সাগর জাহান পরিচালিত ‘ল্যামপোস্ট’ ও চ্যানেল আইয়ে কাজল আরেফিন অমির ‘বেসিক আলী’ শিরোনামে দুটি ধারাবাহিক প্রচার হচ্ছে।