পাউবো’র বাঁধা উপেক্ষা করে থুকড়ো বাজারে অবৈধ স্থাপনা নির্মাণ

0
13

টাইমস ডেস্ক:
খুলনার ডুমুরিয়া উপজেলার থুকড়া বাজারে মেইন সড়কের পাশে পাউবো’র বাধা উপেক্ষা করে স্থানীয় ভুমিদস্যু এসএম গোলাম কুদ্দুস অবৈধ পাকা স্থাপনা নির্মাণ করেছে। তার এ অবৈধ কাজে বন্ধে পানি উন্নয়ন বোর্ড নির্দেশনা দিলেও তা মানছেন না। এ ঘটনায় গত মঙ্গলবার খুলনা পওর বিভাগের উপসহকারী প্রকৌশলী তরিকুল ইসলামের এক নোটিশে ওই কাজ বন্ধপূর্বক অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশ দেয়া হয়েছে।
জানা যায়, উপজেলার থুকড়া বাজারে মেইন সড়কের পাশে পানি উন্নয়ন বোর্ডের ২৫ নম্বর পোল্ডার অন্তর্ভুক্ত জায়গায় দীর্ঘদিন যাবত অবৈধভাবে পাকা স্থাপনা নির্মাণ কাজ করে আসছে এসএম গোলাম কুদ্দুস নামে এক ব্যক্তি। তাকে স্থাপনা নির্মাণ কার্যক্রম বন্ধ করতে ইতোপূর্বে মৌখিকভাবে বলা হলেও অদ্যবদি তিনি বন্ধ করেননি। এ বিষয়ে পাউবো খুলনা উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ সাঈদুর রহমান বলেন, পানি উন্নয়ন বোর্ডের জায়গায় অবৈধভাবে স্থাপনা নির্মাণ করতে নিষেধ করা হলেও তিনি (এসএম গোলাম কুদ্দুস) কাজ অব্যাহত রাখেন। এক সপ্তাহের মধ্যে তার অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশ দিয়ে প্রাথমিকভাবে আমরা তাকে নোটিশ করেছি। প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেয়া হবে। খুলনার ডুমুরিয়া উপজেলার থুকড়া বাজারে মেইন সড়কের পাশে অবৈধ স্থাপনা নির্মাণে বাধা দিয়েছে পানি উন্নয়ন বোর্ড। মঙ্গলবার খুলনা পওর বিভাগের উপসহকারী প্রকৌশলী তরিকুল ইসলামের এক নোটিশে ওই কাজ বন্ধ পূর্বক অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশ দেয়া হয়েছে।
পাউবোর নোটিশ পেয়ে এসএম গোলাম কুদ্দুস উক্ত জমিকে জেলা প্রশাসকের পেরিফেরির জায়গা বলে দাবী করে একটি খুলন জেলা প্রশাসকের পেরিফেরির ডিসিআর এর বরাদ্ধ দাবী করে কাগজপত্র দাখিল করেন। অথচ ঐ পেরিফেরির ডিসিআর বরাদ্ধ পত্রের শর্তে উল্লেখ আছে বরাদ্ধকৃর্ত জমিতে কোন পাকা স্থাপনা নির্মান করা যাবেনা। অথচ এসএম গোলাম কুদ্দুস স্থানীয় কিছু সমবায় সমিতির প্রভাব খাটিয়ে পাউবো এবং জেলা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বহুতল ভবন ও দোকানপাট নির্মান করে যাচ্ছেন।


একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here