পাইকগাছায় অবৈধ দখলদার উচ্ছেদ প্রশাসনের

0
344

নিজস্ব প্রতিবেদক, খুলনা টাইমস:

আধুনিক কপিলমুনির জনক স্বর্গীয় রায় সাহেব বিনোদ বিহারী সাধু মহাশয় বৃহত্তর জনগোষ্ঠীর কল্যাণের কথা চিন্তা করে বিনোদ গন্জ বাজার প্রতিষ্ঠা করেন। কালে কালে সেই বাজার দক্ষিণ খুলনার বৃহত্তর পাইকারি বাজারে পরিণত হয়। কপোতাক্ষ নদী ভরাট হওয়ার কারণে বাজারের সমূহ ক্ষতি হয়েছে। সে সকল ক্ষতি সামলে উঠার জন্য যখন সর্বস্তরে চেষ্টা চলছে সে সময় এক শ্রেণীর স্বার্থনেষী দালাল প্রকৃতির মানুষ বাজারের সরকারি জায়গা দখল করে অন্যত্র বেচাকেনার মাধ্যমে মোটা অংকের টাকা মুনাফা করছে ।

বিষয়টি অনেক দিন থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করা হচ্ছে। এবার সাধারণ ব্যাবসায়ী এবং স্থানীয় জনসাধারণের সেই দীর্ঘ অপেক্ষার অবসান ঘটেছে।আজ পাইকগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার ( ভূমি ) আব্দুল আউয়াল এবং কপিলমুনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কওছার আলী জোয়াদ্দার এর নেতৃত্বে বাজারের অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

এঘটনায় উপজেলা প্রশাসন এবং ইউনিয়ন পরিষদকে ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী । সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা উল্লেখ করেন, বিলম্বে হলেও জনগনের আশা আকাংক্ষার প্রতিফলন ঘটেছে। আহবান জানান অবৈধ দখলদার উচ্ছেদ শেষ না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যহত রাখার জন্য ।