পাইকগাছায়ঢ নারী-শিশু নির্যাতন বন্ধের দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

0
416

কপিলমুণি প্রতিনিধি:
দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে খুলনা জেলার পাইকগাছা উপজেলার গদাইপুর বাজারে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। “মানুষের জন্য ফাউন্ডেশন” ও ইউকে এইড-এর সহযোগিতায় বেসরকারী সংস্থা “ভূমিজ ফাাউন্ডেশন” এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। উক্ত প্রতিবাদ সমাবেশের অংশ হিসেবে ৭নং গদাইপুর ইউনিয়ন পরিষদ থেকে প্রতিবাদ র‌্যালী অনুষ্ঠিত হয়ে র‌্যালীটি গদাই বাজারে এসে শেষ হয়।
র‌্যালী শেষে গদাইপুর বাজারে মনববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। গদাইপুর ইউনিয়ন অন্ত্যজ পরিষদের সম্পাদক সবিতা মন্ডলের সভাপতিত্বে ও ভূমিজ ফাউন্ডেশন-এর মনিটরিং অফিসার আব্দুলহেল হাদীর উপস্থাপনায় উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ৭নং গদাইপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব শেখ জাকীর হোসেন লিটন, ইউপি সদস্য জনাব জিএম আব্দুস সাত্তার, ভোলানাথ সুখদাসুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব এস এম জাহিদুল কবীর, অন্ত্যজ পরিষদ সদস্য রোমেছা বেগম, ভূমিজ ফাউন্ডেশন-এর লাবনী খাতুন, দে অজ্ঞন কুমার, মজিদা খাতুন, অর্জুন বিশ^াস, মোঃ তকব্বরআলী, বিলকিস আক্তার, রীনা দাস প্রমুখ। প্রতিবাদ সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ভূমিজ ফাউন্ডেশন-এর প্রকল্প ব্যবস্থাপক উজ্জ্বল কুমার চক্রবর্ত্তী।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন যে- নারীর উপর সহিংসতা নতুন কোন বিষয় নয়। এর মোকাবেলায় সরকারি-বেসরকারি নানা উদ্যোগও চলমান আছে। তবে সহিংসতা এখন মহামারী আকার ধারণ করেছে। শিশু থেকে বৃদ্ধ সকল বয়সের নারী যৌন সহিংসতা ও ধর্ষণের শিকার হচ্ছে। ঘরে, বাইরে, রাস্তাঘাটে, যানবাহনে, কর্মক্ষেত্রে, শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিয়ত ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণ, ধর্ষণের পর হত্যা, ধর্ষণ চেষ্টা বা যৌন হয়রানি, উত্যক্তকরণ, এসিড আক্রমণসহ নানাবিধ সহিংসতার শিকার হচ্ছে নারী ও শিশু। তাই আসুন আমরা সকলে নারী ও শিশুর উপর সকল সহিংসতার বিরুদ্ধে জোরালো অবস্থান নির্মান করি।