পরিকল্পিত নগরী গড়তে নৌকা প্রতীককে বিজয়ী করার আহ্বান তালুকদার খালেকের

0
415

খুলনা টাইমস প্রতিবেদক : খুলনাকে একটি সুন্দর আধুনিক মাদক, জলাবদ্ধতা ও যানজটমুক্ত নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে দলমত নির্বিশেষে সকলের সমর্থন চাইলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। নিজেকে একজন সৎ, সাহসী, নির্লোভ নিষ্ঠাবান ব্যক্তি দাবি করে খালেক বলেন, ‘মাদকের দাপট, টেন্ডারবাজি, চাঁদাবাজি ও দুর্র্নীতির বিরুদ্ধে আমি জিহাদ ঘোষণা করেছি।’
বৃহস্পতিবার সকালে নগরীর প্রাণকেন্দ্রে নির্বাচনী প্রচারকালে আওয়ামী লীগ মেয়র প্রার্থী এ কথা বলেন। খুলনা মহানগরীকে নান্দনিক, পরিবেশবান্ধব পরিকল্পিত একটি নগরী হিসেবে গড়ে তুলতে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানিয়ে তালুকদার খালেক আরো বলেন, ‘আমি নির্বাচিত হলে সিটি কর্পোরেশন দুর্নীতিমুক্ত একটি সত্যিকারের সেবামূলক প্রতিষ্ঠান। নগরবাসী কাঙ্খিত উন্নয়নে দলমত নির্বিশেষে সমাজের অভিজ্ঞ ও বিশিষ্টজনদের পরামর্শ গ্রহণ করা হবে। কাজের গুনগত মান বজায় রাখতে আমি নিজেই বরাবরের মতো সরেজমিনে উপস্থিত থাকবো।
তিনি সকাল পৌনে ১০টায় নগরীর বাংলাদেশ ব্যাংক থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন। এরপর তিনি বাংলাদেশ ব্যাংক, শিশু হাসপাতাল, জেলা প্রশাসন, জেলা পরিষদ, আইনজীবী সমিতি, রেজিস্ট্রি অফিস, টিএন্ডটি অফিস সংলগ্ন এলাকাসমূহে গণসংযোগ করেন। এসময় তিনি বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের সাথে এবং জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে কুশল বিনিময় করেন।
গণসংযোগকালে মেয়র প্রার্থীর সাথে উপস্থিত ছিলেন জাসদের মহানগর সভাপতি ও ১৪ দল নেতা রফিকুল হক খোকন, সদর থানা আওয়ামী লীগ সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. কাজী আবু শাহীন, বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ, বাংলাদেশ ব্যাংক সিবিএ সভাপতি মো. রাজু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সোনালী ব্যাংক সিবিএ’র ভাইস প্রেসিডেন্ট আতিকুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ বাবুল হোসেন বাবুল, যুগ্ম সম্পাদক রফিকুল আলম, আফজাল হোসেন, অগ্রণী ব্যাংক সিবিএ’র কার্যকরী সভাপতি কাজী আব্দুল ওহাব, আতিয়ার রহমান মোল্লা, টিএন্ডটি সিবিএ’র সাধারণ সম্পাদক শরীফ মোর্তজা আলী, কৃষি ব্যাংক সিবিএ নেতা আঃ রহিম খান, সাবেক কার্যকরী সভাপতি এস এম মাহমুদুল হক, শ্রমিক লীগের নগর সভাপতি আবুল কাশেম মোল্লা, সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষ, যুবলীগ নেতা জাহিদুল খলিফা, মামুন কবির কচি, শফিকুর রহমান পলাশ, প্রদীপ বিশ্বাস, শ্রমিক নেতা মো: মোতালেব হোসেন, আবুল কালাম আজাদ, রাজিব উল আলম।
এরপর তিনি বড় বাজার এলাকায় গণসংযোগ ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন। এসময় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জামিরুল হুদা জহর, সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র সাহা, কাউন্সিলর প্রার্থী শামসুজ্জামান মিয়া স্বপন, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী কনিকা সাহাসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিকালে তিনি নগরীর ১২ নং ওয়ার্ডের খালিশপুর থানার মোড়, হাউজিং বাজার মোড়, ঈদগাহ মোড়, মাক্কি মাদিনী মসজিদ রোড এলাকা, ১,২,৩,৪ বিহারী ক্যাম্প, ও ৫ নং ওয়ার্ডে নির্বাচনী গণসংযোগ করেন। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা নূর ইসলাম বন্দ, আশরাফুল ইসলাম, মোঃ জাহাঙ্গীর হোসেন খান, শেখ সৈয়দ আলী, একেএম সানাউল্লাহ নান্নু, মনিরুল ইসলাম বাশার, শহিদুল ইসলাম বন্দ, হারুনর রশিদ, আসলাম খান মুরাদ ও পারভিন আক্তার, যুবনেতা শফিকুর রহমান পলাশ, ছাত্রনেতা শেখ শাহাজালাল হোসেন সুজন, মোস্তাফিজুর রহমান প্রমুখ। এছাড়া তিনি ইউনাইটেড ক্লাব মিলনায়তনে খুলনা জেলা মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।