পবিত্র রমজান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ স্বাভাবিক রাখতে নেতৃবৃন্দের মতবিনিময় সভা

0
70

নিজস্ব প্রতিবেদক
আসন্ন পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর—২০২৪ উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ স্বাভাবিক রাখাসহ মূল্য নিয়ন্ত্রণ, অবৈধ মজুদদারী ও কালোবাজারী বন্ধকরণ এবং সার্বিক আইন—শৃঙ্খলা সংক্রান্তে খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সাথে কেএমপি’র পুলিশ কমিশনার মহোদয়ের বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোমবার (১১ মার্চ) দুপুর ১২টা ৪৫ মিনিটে কেএমপি সদর দপ্তরস্থ সম্মেলন কক্ষে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম—সেবা সভাপতিত্বে আসন্ন পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর—২০২৪ উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ স্বাভবিক রাখাসহ মূল্য নিয়ন্ত্রণ, অবৈধ মজুদদারী ও কালোবাজারী বন্ধকরণ এবং সার্বিক আইন—শৃঙ্খলা সংক্রান্তে খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সাথে এক বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বিশেষ মতবিনিময় সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে উন্মুক্ত আলোচনা শেষে কেএমপি’র কমিশনার মহোদয় এবং খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ নিম্নবর্ণিত বিষয়ে একমত পোষণ করে বলেন, ১. দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে হবে ২. পরিবহন সেক্টরে (পণ্যবাহী, যাত্রীবাহী) এবং আড়তে চাঁদাবাজি বন্ধ করতে হবে ৩. ভেজাল পণ্য বিক্রয় সরবরাহ এবং বিক্রয় হতে বিরত থাকতে হবে ৪. নিত্য প্রয়োজনীয় পণ্য স্টক বা অবৈধ মজুদ না করা ৫. বাজার অস্থির এবং সিন্ডিকেট না করা ৬. প্রতিটি দোকানে পণ্যের সরকার নির্ধারিত মূল্য তালিকা দৃশ্যমান স্থানে ঝুলিয়ে রাখতে হবে ৭. প্রতিটি বাজারে এবং দোকানে পর্যাপ্ত অগ্নিনির্বাপক ব্যবস্থা রাখতে হবে ৮. খুলনা মহানগরীর সকল মার্কেটে সিসি ক্যামেরা স্থাপন করতঃ সিসি ক্যামেরার সংযোগ আওতাধীন থানা অথবা ফাঁড়িতে সংযুক্ত করতে হবে ৯. সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশ প্রশাসনের বাহিনীর পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবকের ব্যবস্থা রাখতে হবে।
বিশেষ মতবিনিময় সভায় কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর)অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত রাশিদা বেগম, পিপিএম—সেবা; ডিজিএফআই খুলনা শাখার মেজর রিয়াজ উদ্দিন; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম,বিপিএম—সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা; খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক; জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ—পরিচালক মোহাম্মদ সেলিম; বিএসটিআই খুলনার উপ—পরিচালক জনাব মো: আলাউদ্দিন হুসাইন; কেসিসি ভেটরিনারি অফিসার ড. পেরু গোপাল বিশ্বাস; খুলনা জেলা আনসার ভিডিপির সহকারী জেলা কমান্ডার আব্দুল্লাহ আল মামুন; খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম; এএসপি লিগ্যাল অফিসার র্যাব—৬ গোলাম রহমান; খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু; খুলনা বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আলহাজ্ব বাবলু খলিফা; খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মল্লিক সুধাংশু; খুলনা বাজার ব্যবসায়ী মালিক সমিতির সধারণ সম্পাদক মোঃ সোহাগ দেওয়ান; নিরালা বাজার ব্যবসায়ীর সভাপতি জনাব শেখ মাহবুবুর রহমান—সহ অতিঃ ডেপুটি পুলিশ কমিশনারবৃন্দ; সহকারী পুলিশ কমিশনারবৃন্দ; সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ এবং খুলনাস্থ ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।