পদ্মা সেতু সঠিক সময়ে উদ্বোধন করা হবে: সেতুমন্ত্রী

0
474

টাইমস ডেস্ক :
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু সঠিক সময়ে উদ্বোধন করা হবে। যথা সময়ে কাজ শেষ করার জন্য দিনরাত ২৪ ঘণ্টা কাজ চলছে। কোয়ালিটি বজায় রেখে যথা সময়ে কাজ শেষ করার জন্য চাইনিজ কোম্পানি মেজর ব্রিজ এবং সিনোহাইড্রো সর্বাত্তক চেষ্টা চালিয়ে যাচ্ছে।
শনিবার দুপুরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া এলাকায় পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ড পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, সরকারের অগ্রাধিকার এ প্রকল্প নাম্বার-১ মেঘা প্রোজেক্ট। পদ্মা সেতুর নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে। পদ্মা সেতু এখন স্বপ্নের সিমানা পেরিয়ে। পিলারের উপর স্প্যান ইন্সটল করার মধ্যে দিয়ে কাজ হচ্ছে। পদ্মা সেতু নির্মাণ কাজ এখন দৃশমান। এখন পর্যন্ত মাওয়া প্রান্তে ২৪০টি পাইলে মধ্যে ৯৩ পইলের কাজ সম্পূর্ণ শেষ হয়েছে এবং ১১টি আংশিক হয়েছে।
সেতুমন্ত্রী আরো বলেন, জারিয়া ব্রাইডা পাইল ১৯৩টি মধ্যে সব কয়টি পাইলের কাজ ইতি মধ্যে শেষ এবং মায়া বাইডার পাইলিং ১৭২টির মধ্যে ৭৩টি সম্পূর্ন হয়েছে এই পর্যন্ত ৪টি পিলারের কাজ শেষ হয়েছে, ১২টি পিলারের কাজ চলমান রয়েছে। এর মধ্যে একটি স্প্যান বসানো হয়েছে এবং আগামী ৪-৫ দিনের মধ্যে এই পিলারের উপর দ্বিতীয় স্প্যানটি বসে যাবে বলে আমরা আশাবাদী।
তিনি বলেন, মাওয়ায় আরো ১০টি স্প্যানের ফ্রেব্রিকেশনের কাজ চলছে এবং চিনে আরো ১৬টি স্প্যান শিপমেন্টের জন্য প্রস্তুত রয়েছে। আমাদের সর্বিক অগ্রগতি ৫১.৫০, নদী শাসন ৩৫.৫০, মূল সেতুর অগ্রগতি ৫৬%। আমারা সব পেরিয়ে এসেছি।
এ সময় উপস্থিত ছিলেন, পদ্মা সেতু প্রজেক্ট ডাইরেক্টর শফিকুল ইসলাম, প্রদ্মা সেতু নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের, ল্যাফট্রেন্টে কর্ণেল সফিকসহ আরো দেশি-বিদেশি উর্ধ্বতন কর্মকর্তাগণ।