পদ্মশাঁখরায় মাদক বিরোধী ফুটবল টুর্ণামেন্ট

0
423

মীর খায়রুল আলম:
আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ। সুতরাং ভবিষ্যৎ নাগরিকদের যথাযথভাবে গড়ে তুলতে তাকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা রাষ্ট্র, অভিভাবক তথা সমাজ সকলকেই নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে দরকার তার মানসিক বিকাশ। আর এই মানসিক বিকাশে পড়াশোনার পাশাপাশি
সবচেয়ে বেশি ভূমিকা পালন করে খেলাধুলা আজকাল নগর কেন্দ্রিক সমাজ ব্যবস্থায় এ খেলাধুলা বাদ দিয়ে সবাই কেবলমাত্র পড়াশোনার প্রতিই নজর দিচ্ছে। তবে কেবলমাত্র পড়াশোনা দিয়ে শিশুদের সঠিক মানসিক বিকাশ ঘটে না।
তার শিক্ষা জীবনকে উপভোগ্য করে তুলতে হবে। এ উপভোগ্য করে তোলার সবচেয়ে ভাল উপায় হচ্ছে তার খেলাধুলার ব্যবস্থা করা। সমাজের অনেক বাবা-মা্কেবলমাত্র ক্লাশের বইয়েই নিজেদের শিশুকে মগ্ন রাখতে চান। পড়াশোনার চাপে অনেকেই একটা রোবটে পরিণত হয়। এর ফলে স্কুলে হয়তো বা ভাল ফল করা যায়, কিন্তু ছেলেমেয়েদের যথার্থ মানসিক বিকাশ ঘটে না। স্কুলে পড়াশোনার পাশাপাশি খেলাধুলাকে অবশ্যই প্রাধান্য দিতে হবে। বর্তমানে পাড়া বা মহল্লাতেও দুরন্তপনায় মেতে ওঠার মত পর্যাপ্ত খোলা জায়গা নেই। তাই ভিডিও গেমস, মোবাইল, কম্পিউটার আর ল্যাপটপ হয়ে ওঠছে তাদের খেলাধুলার প্রধান
অবলম্বন। তারই ধারাবাহিকতায় মাদকমুক্ত দেশ গড়তে পদ্ম শাখরায় আশিক ইন্টারপ্রাইজের আয়োজনে সদর থানার অফিসার ইনচার্জ মারুফ হোসেনের সার্বিক ব্যবস্থাপনায় ৪ দলীয় লক্ষ টাকার ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকাল ৪টায় পদ্মশাখরা কোহিনুর ক্লাব মাঠে ৪ দলীয় ফুটবল খেলার ফাইনাল খেলা গাংনিয়া স্পোর্টিং ক্লাব একাদশ ও পারুলিয়া বন্ধু মহল একাদশের মধ্যে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা পরিষদের সদস্য ও জেলার শ্রেষ্ট করদাতা আলহাজ্ব আল-ফেরদাউস আলফার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সাতক্ষীরা সদর সার্কেলের (এএসপি) মেরিনা আক্তার। বক্তব্যে তিনি বলেন, সাতক্ষীরায় মাদক ব্যবসায়ী, ্সেবনকারী কেউই ছাড় পাবেন না। মাদকের ছোবল থেকে সাতক্ষীরাকে রক্ষা করতে মাদকের বিষয়ে আপোষ করা হবে না। তিনি আরো বলেন, মাদকের কারণে দেশর উন্নয়ন বাধাগ্রস্থ হচ্ছে। তাই মাদক নির্মূল করা গেলে দ্রুত উন্নত দেশে পৌছানো সম্ভব হবে। আসুন সকলে মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলি, মাদকমুক্ত দেশ গড়ি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি এড. আবুল কালাম আজাদ, সদর থানার অফিসার ইনচার্জ মারুফ হোসেন, পদ্মশাঁখরা কোহিনুর ক্লাবের সভাপতি আলহাজ্ব বাবুর আলী গাজী, ভোমরা ইউপি চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী ইসরাইল গাজী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর থানার ওসি অপরেশন শেখ সেকেন্দার, ্ইন্টিলিজেন্ট ও কমিউনিটি পুলিশং কর্মকর্তা মহিদুল ইসলাম, পারুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য ফরহাদ হোসেন হিরা, জেলার সর্বোচ্চ করদাতা জান্নাত ইন্টারপ্রাইজের পরিচালক আজহারুল ইসলামসহ বিভিন্ন শ্রেণিপেশার শতশত মানুষ। খেলায় গাংনিয়া স্পোর্টিং ক্লাব একাদশ ও ্পারুলিয়া বন্ধু মহল্ একাদশকে ০-২ গোলে পরাজিত করে।