নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের কমিটি গঠন

0
143

বাগেরহাট প্রতিনিধি:
বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের বাগেরহাটের মোংলা শাখার কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ নৌ-যান শ্রমিক ও কর্মচরী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক সবুজ শিকদার স্বাক্ষরিত মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেছেন।
কমিটির নেুৃবৃন্দরা হলেন এস.এম মনিরুল ইসলাম (মাষ্টার) সভাপতি, মো. কাওছার শেখ (মাষ্টার) (সাধারণ সম্পাদক), মো. রুবেল হোসেন (কার্যকরী সভাপতি), মো. শহিদুল ইসলাম (সহ-সভাপতি), রবিউল ইসলাম যুগ্ম (সাধারণ সম্পাদক), মাসুদ করিম (সাংগঠনিক সম্পাদক), সাদ্দাম হোসেন (অর্থ সম্পাদক), সবুজ রাজ (প্রচার সম্পাদক), সাইফুল ইসলাম (ক্রিড়া সম্পাদক), শাওন অপু (শ্রম ও আইন বিষয়ক সম্পাদক), মইনুল ইসলাম (সাঘি্যু ও সংস্কৃতিক সম্পাদক) সহ ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

পবিত্র কুরআনে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ
প্রতিরোধ গড়ে তুলতে হবে- ইসলামী আন্দোলন
খবর বিজ্ঞপ্তি:
ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগরির নেুৃবৃন্দ সুইডেনের মালমো শহরে মুসলমানদের পবিত্র ধর্মীয় গ্রন্থ কুরআনে অগ্নি সংযোগের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বুধবার এক বিবৃতিতে বলেন, পবিত্র কুরআনে অগ্নি সংযোগ করে সন্ত্রাসীরা মুসলমানদের অন্তরে আগুন জ্বালিয়ে দিয়েছে। ইসলাম ও মানবুার দুশমনদের বিরুদ্ধে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ জঘন্য ও উসকানিম‚লক আচরণের জবাব কঠিনভাবে দিতে হবে। নেুৃদ্বয় বলেন, এ ঘটনার মাধ্যমে সারা বিশ্বে একটি অশান্ত পরিবেশ তৈরি করে মুসলমানদের বিরুদ্ধে নুুন ছক আঁটা হচ্ছে। যা একটি নির্দিষ্ট ধর্মের মানুষের প্রতি ঘৃণার প্রকাশ ঘটানো হচ্ছে এবং ভয়াবহ যুদ্ধের দিকে আহŸান করা হচ্ছে। সুইডেন ও ডেনমার্কে ইসলামবিদ্বেষী উগ্রপন্থী গোষ্ঠী কর্তৃক মহাগ্রন্থ পবিত্র কোরআন অবমাননার ঘটনা উস্কানীম‚লক।
নেতৃবৃন্দ বলেন, ডেনমার্কের কট্টর দক্ষিণপন্থী ও উগ্রবাদী রাজনীতিক রাসমুস পালাদুনের পরিকল্পনাতেই তার সমর্থকরা পবিত্র কুরআনে অগ্নি সংযোগের ঘটনা ঘটিয়েছে। সুইডেনের উগ্রবাদী গোষ্ঠী একের পর এক বর্ণবাদ এবং জঘন্য অপরাধ করে যাচ্ছে। ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। সুইডিশ সরকারকে এ ঘটনায় জোরালো পদক্ষেপ নিতে হবে। তারা এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্তুা নিতে সুইডিশ সরকারের প্রতি আহŸান জানান। একই সাথে বাংলাদেশসহ বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রসম‚হকে এই জঘন্য ঘটনার প্রতিবাদে বর্বর সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহŸান জানান।
বিবৃতিদাতারা হলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি মুফতী আমানুল্লাহ, সহ সভাপতি মাওঃ মোজাফ্ফার হোসাইন, মুফতী মাহবুবুর রহমান, সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন, জয়েন্ট সেক্রেটারী মাওঃ দ্বীন ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিএম সজীব মোল্লা, সহ সাংগঠনিক মোল্লা রবিউল ইসলাম তুষার, প্রচার সম্পাদক মোঃ আব্দুর রশীদ, সহ প্রচার গাজী ফেরদাউস সুমন, দপ্তর সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, সহ দপ্তর মোঃ সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক মুক্তিযুদ্ধা জিএম কিবরিয়া, সহ অর্থ আলহাজ্ব মোমিনুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুফতী আমিরুল ইসলাম, সহ প্রশিক্ষণ মাওঃ হাফিজুর রহমান, ছাত্র ও যুব বিষয়ক মাওঃ ইমরান হোসাইন, কৃষি ও শ্রম বিষয়ক আলহাজ্ব আমজাদ হোসেন, শিক্ষা ও সাংস্কৃতিক মাওঃ শায়খুল ইসলাম বিন হাসান, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট কামাল হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ্ব আব্দুস ছালাম, মহিলা ও পরিবার বিষয়ক ডাঃ মাওঃ নাসির উদ্দিন, সংখ্যালঘু বিষয়ক আলহাজ্ব আবু তাহের, নির্বাহী সদস্য শেখ হাসান ওবায়দুল করীম, মাওঃ সিরাজুল ইসলাম, আলহাজ্ব জাহিদুল ইসলাম, হাফেজ আব্দুল লতিফ প্রমুখ।