নৌকা প্রতীককে বিজয়ী করার অঙ্গীকার হরিজন সম্প্রদায়ের

0
365

নিজস্ব প্রতিবেদক: খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক শুক্রবার সন্ধ্যায় নগরীর সোনাডাঙ্গা ময়লাপোতাস্থ হরিজন সম্প্রদায়ের সাথে নির্বাচনী গণসংযোগ ও মতবিনিময় করেছেন। পরে তিনি হরিজন কলোনী পূজা কমিটি আয়োজিত নির্বাচনী পথসভায় বক্তৃতা করেন। এসময় শত শত হরিজন সম্প্রদায়ের লোকজন স্বত:স্ফুর্তভাবে পথসভা ও গণসংযোগে অংশ নেন।
পথসভায় তালুকদার আব্দুল খালেক বলেন, ‘আমি মেয়র থাকাকালে কেসিসিতে সুইপার পদে শুধুমাত্র হরিজনদের নিয়োগ করা হয়েছে। তাদেরকে নিজেদের যোগ্যতানুযায়ী বিভিন্ন পদে চাকরী দেওয়া হয়েছে। কিন্তু এখন দেখা যায় সুইপার পদে নিয়োগের ক্ষেত্রে হরিজনদের বঞ্চিত করা হয়।’ তিনি বলেন, আসন্ন নির্বাচনে আমি মেয়র পদে নির্বাচিত হলে নিয়োগের ক্ষেত্রে হরিজনদের অধিকার ফিরিয়ে দেওয়া হবে এবং তাদের জীবনমান উন্নয়নে কাজ করা হবে।
পথসভার বক্তৃতার জবাবে হরিজন সম্প্রদায়ের লোকেরা আসন্ন কেসিসি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেককে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করার ব্যাপারে অঙ্গীকার করেন। এসময় শত শত হরিজন ছেলে-মেয়ে মেয়র প্রার্থী তালুকদার খালেকের আশীর্বাদ গ্রহণ এবং দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন।
পথসভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগ নেতা শেখ হাসান ইফতেখার চালু, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, নগর যুবলীগের আহ্বায়ক এ্যাড. আনিসুর রহমান পপলু, যুগ্ম আহ্বায়ক ও ১৭নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনিরুজ্জামান সাগর, সাবেক ছাত্রনেতা শেখ ফারুক হাসান হিটলু, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. নূর ইসলাম, সাধারণ সম্পাদক ইউসুফ আলী খান, আলীগ নেতা তাজুল ইসলাম খান, নূর ইসলাম ফরাজী, মিথুন রহমান, যুবলীগ নেতা রকিবুল ইসলাম, মাসুদ হাসান, পূজা কমিটির সভাপতি অসিত দাশ ফেলা, সাধারণ সম্পাদক রাজু দাশ, ছাত্রলীগ নেতা জনি বসু, জয়নাল ফরাজী, রোমেল চৌধুরী, শামীম তালুকদার প্রমুখ।