নৌকা দেশের উন্নয়নের প্রতীক; মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

0
365

আজিজুর রহমান,দাকোপ :
নৌকা দেশের উন্নয়নের প্রতীক বলে মন্তব্য করেছেন গণপ্রজাতান্ত্রীক বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ। তিনি বলেছেন, ‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। এজন্য সব বিভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করতে হবে। মানুষের জীবনে শান্তি ও সমৃদ্ধি অর্জনে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামীলীগকে জয়ী করার আহবান জানান মন্ত্রী। দেশ আজ ডিজিটালে রুপান্তরিত হওয়ায় এ দেশের মানুষ সুফল ভোগ করছেন। ফলে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, মৎস্যসহ সকল সেক্টরে প্রযুক্তির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গ্রামের মানুষ আজ ইউনিয়ন ডিজিটাল সেক্টরের মাধ্যমে ৩০ প্রকারের সেবা গ্রহণ করে থাকে।

খুলনার দাকোপ উপজেলায় গতকাল শনিবার (১২ মে) বিকাল ৪টায় তিলডাঙ্গা ইউনিয়নের বটবুনিয়া কলেজিয়েট স্কুলের আয়োজনে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নারায়ন চন্দ্র চন্দ বলেন, ‘আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসলে ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। তিনি আরও বলেন, ১৯৭১ সালের খুনি, ধর্ষণকারী, রাজাকার ও ১৯৭৫ সালের খুনি-পাপিদের সরকারে এনেছিলেন জিয়াউর রহমান। আর শেখ হাসিনা ক্ষমতায় এসে সে সব পাপিদের বিদায় করেছেন। বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসি দিয়ে পাপমোচন করা হয়েছে বলেই আজ দেশের উন্নয়ন হচ্ছে।

মন্ত্রী বলেন, এতিমের টাকা চুরির দায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া শাস্তি ভোগ করছে। কিন্তু বিএনপির নেতাকর্মীরা বলে বেড়াচ্ছে, এ সরকার সাজানো মামলা দিয়ে তাকে হয়রানি করছে। অথচ এ মামলা হয়েছে বিগত তত্ত¡াবধায়ক সরকারের সময়। আওয়ামী লীগ কোনও মামলা করেনি।
তিনি বলেন, দেশে মাদকের ভয়াবতা রোধে সবাইকে এগিয়ে আসতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে কেউ মাদক সেবন ও মাদক বেচা-কেনার সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিয়ে পুলিশের হাতে সোপর্দ করা হবে। মাদকের ছোবল থেকে যুবসমাজকে রক্ষা না করা গেলে দেশে প্রজন্মের পর প্রজন্ম মেধাশূন্য হয়ে যাবে।

ইউনিয়নের বটবুনিয়া কলেজিয়েট স্কুল মাঠে আয়োজিত সংবর্ধণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নিত্যরঞ্জন কবিরাজ। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা-১ আসনের সাংসদ পঞ্চানন বিশ্বাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবুল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুল আলম।

সভায় বক্তারা আ’লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রীর ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে হলে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগ সরকারকে আবার ক্ষমতায় আনতে হবে। আর সেই কাংখিত বিজয়ের জন্য দলীয় নেতা কর্মীদের এখন থেকেই নিষ্ঠার সাথে কাজ করে যেতে হবে। এছাড়া আগামী ১৫ মে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আ’লীগের মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেককে জয়ী করার লক্ষে খুলনাস্থ দাকোপবাসির আত্মীয়-স্বজনকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহবান জানাই।
সভায় অন্যদের মধ্যে বক্তব্য করেন, ইউপি চেয়ারম্যান রঘুনাথ রায়, বিনয় কৃষ্ণ রায়, চালনা পৌর মেয়র সনত কুমার বিশ্বাস, ইউপি চেয়ারম্যান রনজিত কুমার মন্ডল, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার সরদার মাওলাদ হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান দীপংকর রায়, ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কাদের, পঞ্চানন মন্ডল, জেলা পরিষদ সদস্য এ্যাডঃ রজত কান্তি শীল, অধ্যাপক দুলাল রায়, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এবিএম রুহুল আমীন, ইউপি চেয়ারম্যান মিহির কুমার মন্ডল, সুদেব রায়, সরোজিত রায়, মাসুম আলী ফকির, পৌর আ’লীগের সভাপতি শেখ শফিকুল ইসলাম আক্কেল, গাজী আব্দুর রহিম, গাজী রবিউল ইসলাম, জেলা পরিষদ সদস্য কে এম কবীর হোসেন। সভায় উপস্থিত ছিলেন আ’লীগ নেতা হিমাংশু সরদার, স্বপন কুমার সরকার, অধ্যাপক সুপদ রায়, সরোজিত রায় কুঞ্জ, হিমাংশু সরকার, অপরাজিত মন্ডল অপু, আব্দুল গফুর সানা, জ্যোতিশংকর রায়, ক্ষিতিষ চন্দ্র রায়, মৃনাল মল্লিক, জুলফিকার আলী জুলু, অরবিন্দু সরদার, পরিমল কান্তি রপ্তান, উপজেলা কৃষক লীগের সভাপতি শেখ গোলাম হোসেন, উপজেলা শ্রমিকলীগের সভাপতি গোবিন্দ বিশ্বাস, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি জি এম রেজা, যুবলীগনেতা জাহিদুর রহমান মিল্টন, সাবেক ছাত্রনেতা রতন কুমার মন্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি গাজী রবিউল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আজগর হোসেন বাপ্পি, রাসেল কাজী, রাহুল রায়সহ আরও অনেকে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধান শিক্ষক স্বপন কুমার মহলদার।