নেইমারের রিয়ালে আসার খবর উড়িয়ে দিলেন রোনালদো

0
259

স্পোর্টস ডেস্কঃ

গুঞ্জন চলছে, পিএসজি ছেড়ে নেইমার রিয়াল মাদ্রিদে আসতে চান। স্প্যানিশ ক্লাবটিও নাকি তাঁকে কেনার চেষ্টা করছে। কিন্তু রিয়ালের তারকা ক্রিস্টিয়ানো রোনালদো উড়িয়ে দিলেন এই খবর। তাঁর ভাষ্য, রিয়ালে তো এমন সই-স্বাক্ষর সারাক্ষণ লেগেই আছে!

নেইমারকে এখনই অনেকে দেখছেন রিয়াল মাদ্রিদে। সংবাদমাধ্যমে গুঞ্জন চলছে, বিশ্বকাপ শেষ হওয়ার আগেই নাকি রিয়ালে যেতে চান ব্রাজিলীয় তারকা। কিন্তু ক্রিস্টিয়ানো রোনালদো খবরটা শুনে তা উড়িয়ে দিয়েছেন হেসেই। মজা করেই তিনি বলেছেন, রিয়ালে তো এমন সই-সাবুদের আনুষ্ঠানিকতা সারাক্ষণ লেগেই আছে!

ব্রাজিলীয় ফরোয়ার্ড পিএসজি ছাড়তে চান আর রিয়াল সেই সুযোগ কাজে লাগাতে চায়—এমন গুঞ্জন চাউর হয়েছে বেশ আগেই। কিন্তু রোনালদো এসবে কান দিচ্ছেন না। একটি টিভি চ্যানেলকে রিয়াল তারকা বলেছেন, ‘আট বছর ধরে এখানে (রিয়ালে) আছি। সংবাদমাধ্যম সব সময়ই বলে, মৌসুম শেষে ৫০ জনের মতো খেলোয়াড় যোগ দেবে, কিন্তু শেষ পর্যন্ত কাউকেই দেখা যায় না।’

রোনালদোর ধ্যান-জ্ঞানজুড়ে এখন চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। শনিবার কিয়েভে শিরোপার লড়াইয়ে লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল। এ ম্যাচ ঘিরেই আপাতত সব ভাবনাচিন্তা পর্তুগিজ তারকার। ভবিষ্যৎ নিয়ে তাই সরাসরি কিছু বলেননি ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ডের। বরং মজা করলেন, ‘শনিবারের ম্যাচটাই তো ভবিষ্যৎ। খেলে জিততে হবে এবং ইতিহাসে ঠাঁই করতে হবে। এই মুহূর্তে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি বলেছি, ৪১ বছর বয়সে অবসর নেব। শারীরিকভাবে আমার বয়স তো ২৩ বছর।’

রোনালদো যা-ই বলুন না কেন, স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানিয়েছে, নেইমারকে দলে টানতে নাকি মরিয়া রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু কাজটা মোটেই সহজ হবে না। প্রথমত, নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোয় কিনেছে পিএসজি। ৩০০ মিলিয়ন ইউরোর নিচে তারা নেইমারকে বেচবে না। নেইমারের আকাশচুম্বী পারিশ্রমিক কাজটাকে আরও কঠিন করে দেবে।

নেইমার নিজেও শেষ পর্যন্ত রিয়ালে যাওয়ার ভাবনা থেকে পুরোপুরি সরে দাঁড়াতে পারেন। পিএসজির নতুন কোচ টমাস টাচেল দায়িত্ব নিয়েই নেইমারকে জানিয়ে দিয়েছেন তাঁর পরিকল্পনায় ব্রাজিলীয় তারকার প্রয়োজনীয়তা কতটুকু।