নির্বাচন ছাড়া সরকার পরিবর্তন সম্ভব নয়: এরশাদ

0
289

টাইমস ডেস্ক :
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠার একমাত্র উপায় নির্বাচন। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তন করা সম্ভব নয়। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনেই গণতন্ত্রের মূলতন্ত্র। তিনি বলেন, আমি আনুষ্ঠানিকভাবে নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু করেছি। আপনারা পাড়া-মহল্লায়, ইউনিয়ন, থানা, পৌরসভা, মহানগর, উপজেলা, জেলায় নির্বাচনী কমিটি গঠন করে প্রচার-প্রচারণার কাজ শুরু করুন।

শনিবার দুপুরে রাজধানীর বনানীর জাপা চেয়ারম্যান কার্যালয়ে জাতীয় পার্টি রাজবাড়ী জেলা সভাপতি এবং রাজবাড়ী জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান বাচ্চুর নেতৃত্বে আইনজীবী ফেডারেশনের নেতারা এরশাদকে ফুলেল শুভেচ্ছা জানাতে এলে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, নেতারা দল পরিচালনা করলেও জনগণই নির্ধারণ করেন কারা ক্ষমতায় আসবে। তাই আমাদের জনগণের দ্বারে দ্বারে যেতে হবে। জাতীয় পার্টির শাসনামলে যে উন্নয়ন হয়েছে তা বিএনপি-আওয়ামী লীগ মিলেও করতে পারেনি। আমাদেরকে শুধু ভোটারদের তা স্মরণ করিয়ে দিতে হবে। বুঝাতে হবে দেশে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠিত করতে হলে জাতীয় পার্টিকেই পুনরায় ক্ষমতায় বসাতে হবে।

জাপা চেয়ারম্যান বলেন, আমার উন্নয়ন ও সুশাসনের কথা জাতি ও নতুন প্রজন্মকে জানাতে হবে। আমার আমলে আইনের সুশাসন এবং উন্নয়ন ছিল। শান্তি, সুখ ও বাজারমূল্য নিয়ন্ত্রণে ছিল। জয়ের ধারা অব্যাহত রাখতে হলে তোমাদের সুসংগঠিত হয়ে মিলেমিশে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম মীর আবদুস সবুর আসুদ, মো. শফিকুল ইসলাম সেন্টু, জাপার যুগ্ম দফতর সম্পাদক এমএ রাজ্জাক খান, কেন্দ্রীয় কাজী আবুল খায়ের প্রমুখ।

বরিশাল জেলা শ্রমিক পার্টির অনুমোদন: এদিকে জাপার দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল জানানো হয়েছে জাতীয় শ্রমিক পার্টির সভাপতি একেএম আসরাফুজ্জামান খান ও সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ মো. শান্তর সুপারিশক্রমে আব্দুল মান্নান মিয়াকে সভাপতি ও মো. জলিলুর রহমানকে সাধারণ সম্পাদক এবং মনিরুজ্জামান কামালকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট বরিশাল জেলা শ্রমিক পার্টির অনুমোদন করা হয়।