নির্বাচন কমিশন একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চায় : নির্বাচন কমিশনার

0
567

তথ্যবিবরণী:
নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.) বলেন, নির্বাচন কমিশন একটি আইনানুগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চায়। দেশবাসীসহ সারা বিশ্ব এই নির্বাচনের দিকে তাকিয়ে আছে। তিনি আজ সকালে খুলনা সার্কিট হাউজ সম্মেলনকক্ষে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন-২০১৮ এর বিভাগীয় সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচন সংশ্লিষ্টদের দায়িত্বে অবহেলা ও পক্ষপাতিত্বের অভিযোগ পাওয়া মাত্রই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে নির্বাচন কমিশন পিছপা হবে না। বিশাল একটি যজ্ঞ নিয়ে নির্বাচন কমিশন মাঠে নেমেছে, এই যজ্ঞে তিনি সকলকে সহযোগিতার আহ্বান জানান। এসময় নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

সভায় সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। সভায় খুলনা রেঞ্জের ডিআইজি মোঃ দিদার আহম্মেদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবীর, বিজিবি’র সেক্টর কমান্ডার তৌহিদুল ইসলাম, র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, পুলিশ সুপার মোঃ নিজামুল হক মোল্যা সহ এনএসআই, ডিজিএফআই, আনসার ও অন্যান্য বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় আগামী ১৫ মে অনুষ্ঠিত খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৮৯টি ভোট কেন্দ্রের মধ্যে সাধারণ কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ২২জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন সদস্য নিয়োজিত থাকবে। এছাড়া বিজিবি, র‌্যাব ও পুলিশের টহল বিদ্যমান থাকবে। ইতোমধ্যে নির্বাচন আচরণ বিধিমালা পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণে প্রতি ৩টি ওয়ার্ডের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন যার নেতৃত্বে পুলিশ সদস্যরাও কাজ করছে।