নির্বাচনে প্রতিযোগিতা, প্রতিদ্বন্দ্বীতা থাকবে, কিন্তু তা যেন দ্বন্দ্বে রূপ না নেয় : খুলনায় সিইসি

0
429

নিজস্ব প্রতিবেদকঃখুলনা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠ সুন্দর ও নিরপেক্ষ করতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা খুলনায় এসেছেন।আজ বিকেলে বয়রা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন-২০১৮ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মতবিনিময় করেন।

এ সময়য় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, নির্বাচনে প্রতিযোগিতা এবং প্রতিদ্বন্দ্বীতা থাকবে কিন্তÍ তা যেন দ্বন্দ্বে রূপ না নেয়।

প্রধান নির্বাচন কমিশনার খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র এবং কাউন্সিলর প্রার্থীদের উদ্দেশে বলেন, ১৫ মে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ করতে সবধরণের প্রস্তÍতি নেয়া হয়েছে। এক্ষেত্রে শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা যেন হতাশায় পরিণত না হয় তার দায়িত্ব সকলের। তিনি বলেন, এই নির্বাচনে আমরা যে অভিজ্ঞতা, সাহসিকতা ও দক্ষতা অর্জন করব তা আমাদের জাতীয় নির্বাচনেও প্রতিফলিত হবে।

সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। সভায় স ালনা করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া । এতে খুলনা রেঞ্জের ডিআইজি মোঃ দিদার আহম্মেদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবীর, র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান এবং আনসার ও অন্যান্য বিভাগের প্রধানরা উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন আ লিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ ইউনুচ আলী।

এসময় আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির মেয়র প্রার্থীসহ বিভিন্ন ওয়ার্ডের সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীরা উপস্থিত ছিলেন।