নিরপেক্ষ, সততা ও স্বচ্ছতার সাথে পুলিশ বাহিনীকে এগিয়ে যেতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

0
552

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, নিরপেক্ষ, সততা ও স্বছতার সাথে পুলিশ বাহিনীকে এগিয়ে যেতে হবে। পুলিশ বাহিনীকে জনগণের বন্ধু ভাবতে হবে। পুলিশ ও জনগণ ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। জনগণ যাতে অযথা হয়রানির শিকার না হয় সেদিকেও আইনশৃংখলা বাহিনীকে লক্ষ্য রাখতে হবে।

তিনি আজ সকালে খুলনা ফুলতলা উপজেলা থানা চত্ত্বর কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ফুলতলা কমিউনিটি পুলিশিং ফোরাম এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, সরকার সন্ত্রাস এবং জঙ্গিবাদ নিমূূূূল করে দেশে শান্তি প্রতিষ্ঠা করেছে। মাদকের বিরুদ্ধে আমাদর অবস্থান হচ্ছে জিরো টলারেন্স। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না। অন্যান্য স্থানের তুলনায় বর্তমানে এ অঞ্চলের আইনশৃংখলা পরিস্থিতি অনেক ভাল অবস্থানে রয়েছে। যেকান মূল্যে একে ধরে রাখতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদের শিকড় উৎপাটনে বর্তমান সরকার দৃঢ় প্রতিজ্ঞ। জনগণের জানমালের নিরাপত্তা বিধান আইনশৃংখলা বাহিনীকে কাজ করে যেতে হবে। সন্তান যাতে বিপথগামী হতে না পারে সে জন্য সচেতনতা ও পারিবারিক বন্ধন সুদঢ় করা জরুরি।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান এদেশের দরিদ্র এবং অসহায় মানুষের কল্যাণে কাজ করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুচিন্তিত পরিকল্পনা নিয়ে দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম দেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশপ পরিণত হবে। দেশের উন্নয়নের প্রধান কারিগর হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফুলতলা থানা অফিসার ইনচার্জ আসাদুজ্জামান মুন্সীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ সুপার বি সার্কেল সজীব খান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশরুবা ফেরদৌস। অন্যান্যার মধ্যে বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা আশরাফ হোসেন আশু এবং ফুলতলা কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য রবিউল ইসলাম মন্টু।

পরে প্রতিমন্ত্রীর নেতৃত্ব থানা চত্ত্বর হতে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ করে।

সকালে তিনি শলুয়া বাজার পানি নিষ্কাশন গেট পরিদর্শন করেন। দুপুরে প্রতিমন্ত্রী ডুমুরিয়া উপজলা থানা চত্ত্বর কমিউনিটি পুলিশিং ডে-২০১৭ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন ও পরে শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে আলাচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। বিকেলে তিনি ডুমুরিয়া মাগুরাখালী কাপ্তায়নী পুজা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। সংবাদ বিজ্ঞপ্তি