নারীদের জন্য বিকল্প কর্মসংস্থান সৃষ্টি করা হবে : খালেক

0
401

খবর বিজ্ঞপ্তি : খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও নগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতত্বাধীন বর্তমান সরকার কর্র্মক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীদেরও অংশগ্রহণ নিশ্চিত করেছে। আগের যেকোন সময়ের তুলনায় নারীরা এখন বেশি সুযোগ-সুবিধা ভোগ করছে। বিভিন্ন ধরনের কাজে যোগদানের মাধ্যমে নিজেদের আর্থিক অবস্থার পরিবর্তন করছে। তিনি বলেন, নারীদের জীবনমান উন্নয়নে আমার বিশেষ পরিকল্পনা রয়েছে। আমি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হলে বিশেষ প্রকল্পের মাধ্যমে নারীদের জন্য বিকল্প কর্মসংস্থান সৃষ্টি করা হবে।
আজ বুধবার সকালে নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগকালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক এসব কথা বলেন। তিনি সকাল ৯টায় রায়েরমহল বড় মসজিদ রোড থেকে শুরু করে ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও মতবিনিময় করেন। এসময় এলাকাবাসীর কাছ থেকে সমস্যার কথা শোনেন।
এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে তিনি বলেন, রায়ের মহল এলাকায় খেলাধুলার জন্য মাঠের ব্যবস্থা এবং ড্রেনেজ ব্যবস্থার উন্নতি করা হবে। এজন্য আসন্ন নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করার জন্য এলাকাবাসীর প্রতি আহ্বান জানান।
এসময় মেয়র প্রার্থীর সাথে উপস্থিত ছিলেন খুলনা মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মনিরুজ্জামান মনি, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ ফারুক আহমেদ, নগর আওয়ামী লীগ নেতা ও ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শেখ মোশাররফ হোসেন, রায়ের মহল (অনার্স) কলেজের অধ্যক্ষ ড. আবুল কালাম আজাদ, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনু, খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র সাধারণ সম্পাদক মো. শাহ আলম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এনায়েত আলী আলো কাজী, সাধারণ সম্পাদক শাহজাহান জমাদ্দার, সাবেক ছাত্রনেতা শেখ ফারুক হাসান হিটলু, নগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মশিউর রহমান সুমন, আওয়ামী লীগ নেতা মৃধা বেলায়েত হোসেন, মহিলা আওয়ামী লীগ নেত্রী তাসলিমা আক্তার লিমা, রোজিনা আক্তার লাকি, তৌহিদা ইয়াসমিন লীনা, যুবলীগ নেতা ইয়াসিন আরাফাত, থানা ছাত্রলীগ সভাপতি মো. রাশেদুল ইসলাম প্রমুখ। পরে তিনি খালিশপুর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট এ প্রকৌশলী ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় এবং ৯নং ওয়ার্ডে গণসংযোগ করেন।