নাইজেরিয়ার জয়ে আর্জেন্টিনার স্বস্তি

0
352

ক্রীড়া ডেস্ক, খুলনাটাইমস:
নাইজেরিয়ার জয়ে স্বস্তি ফিরল আর্জেন্টিনা শিবিরে। লা আলবিসেলেস্তেদের এখন দ্বিতীয় রাউন্ডে ওঠার সম্ভাবনা আরো বেড়ে গেল। কিন্তু আজ যদি নাইজেরিয়া হেরে যেতো তাহলে আর্জেন্টিনার জন্য দ্বিতীয় রাউন্ডের ওঠার সমীকরণ আরো জটিল হতো। রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপের ম্যাচে আজ আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে নাইজেরিয়া।

আগামী ২৬ জুন ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আইসল্যান্ড। আর নাইজেরিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এদিন যদি নাইজেরিয়া জয় পায় তাহলে নাইজেরিয়াই দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে। আবার আইসল্যান্ড যদি ক্রোয়েশিয়ার কাছে হারে এবং নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনা জয় পায় তাহলে আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে উঠবে।

আবার ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচটি যদি ড্র হয় এবং নাইজেরিয়া-আর্জেন্টিনা ম্যাচটি ড্র হয় তাহলে নাইজেরিয়া দ্বিতীয় রাউন্ডে উঠবে। আবার আইসল্যান্ড যদি ক্রোয়েশিয়াকে হারায় এবং নাইজেরিয়াকে আর্জেন্টিনা হারায় তাহলে আর্জেন্টিনা ও আইসল্যান্ডের মধ্যে যারা গোল ব্যবধানে এগিয়ে থাকবে তারাই দ্বিতীয় রাউন্ডে উঠবে। এর আগে ক্রোয়েশিয়ার কাছে ২-০ গোলে হেরেছিল নাইজেরিয়া। আর আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আইসল্যান্ড।

আর্জেন্টিনা এবার বিশ্বকাপ শুরু করেছে হতাশার মধ্য দিয়ে। আইসল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র করার পর তারা ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হেরেছে। গোল ব্যবধানে এখন অন্য সব দলের চেয়ে আর্জেন্টিনা পিছিয়ে রয়েছে। আর্জেন্টিনার গোল ব্যবধান -৩। তারা দুই ম্যাচে হজম করেছে চারটি গোল। আর প্রতিপক্ষকে দিয়েছে একটি গোল। সুতরাং, আর্জেন্টিনা পিছিয়ে তিন গোলে। আর আইসল্যান্ডের গোল ব্যবধান -২। তারা দুই ম্যাচে তিনটি গোল হজম করেছে ও একটি গোল করেছে। সুতরাং, তারা পিছিয়ে রয়েছে দুই গোলে। আর নাইজেরিয়া দুই ম্যাচে দুইটি গোল করেছে ও দুইটি গোল হজম করেছে। সুতরাং, তাদের গোল ব্যবধান এখন শূন্য।