নাইজেরিয়ান ফুটবলারদের রুমে রুশ নারী নিষিদ্ধ!

0
389

স্পোর্টস ডেস্ক:

রাশিয়ায় ফুটবল বিশ্বকাপে গিয়ে দলের ফুটবলাররা যাতে সেদেশের নারীদের সঙ্গে যৌনাচারে জড়িয়ে না পড়ে সেজন্য কড়া নির্দেশনা জারি হয়েছে নাইজেরিয়ান দলের সদস্যদের জন্য। কোচ গারনট রোর এবিষয়ে ফুটবলারদের সতর্ক করে দিয়েছেন। রুশ নারীরা কোনওভাবেই খেলোয়াড়দের রুমে যাতে না আসে তা স্পষ্ট বলে দেয়া হয়েছে।

রোর বলেছেন, ফুটবলারদের স্ত্রী ও পরিবারের লোকেরা এসে দেখা করতে পারেন। যখন খেলোয়াড়রা ম্যাচের প্রস্তুতি নেবেন না, তখন দেখা করতেই পারেন। তবে একইসঙ্গে বাইরের কোনও অপরিচিত দেখা করতে পারবেন না।

সুপাইর ঈগলদের দলপতি মাইকেল ওবির স্ত্রী রাশিয়ান নাগরিক ওলগা। শুধু সাবেক চেলসি তারকার ক্ষেত্রেই রয়েছে বিশেষ ছাড়!

আফ্রিকান দলটির ৫৩ বছর বয়সী কোচ বলেন, অধিনায়ক মাইকেলের স্ত্রী ছাড়া কোনও রুশ নারী বিশ্বকাপ দলের সদস্যদের ধারে কাছেও আসতে পারবে না।

গেলো মাসে বাকিংহ্যাম বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর প্রফেসর অ্যান্থনি গ্লিস ইংলিশ ফুটলবারদের সাবধান করে দিয়েছিলেন।

তিনি বলেন, রাশিয়ান মেয়েদের থেকে দূরে থাকতে হবে। বড় ম্যাচের আগে তারা কাছে এসে বিপদ বাড়াতে পারে। ব্ল্যাকমেল করতে পারে। এমনকি ইংল্যান্ড যাতে টুর্নামেন্টে ভালো খেলতে না পারে, সেজন্যও নানা অপচেষ্টা করা হতে পারে বলে আশঙ্কা করা হয়েছে। এমনকি হানি-ট্র্যাপও করা হতে পারে বলে আশঙ্কা।

রাশিয়ায় জুনের ১৪ তারিখ থেকে ১৫ জুলাই পর্যন্ত বিশ্বকাপের আসর বসবে। খেলা হবে মোট ১১টি শহরে যার মধ্যে রয়েছে মস্কো, সেইন্ট পিটার্সবার্গ, সোচি, ভোগলোগ্রাদ, নোভগোরোদের মতো শহর।

স্বাগতিক দেশটির সঙ্গে রাজনৈতিক দ্বন্দ্ব থাকার পর ও বিশ্বকাপের ২১তম আসরে অংশ নিচ্ছে ইংলিশরা।