নভেম্বরে প্যারিস মাস্টার্সে খেলবেন নাদাল

0
169

টাইমস স্পোর্টস:
আগামী মাসে প্যারিস মাস্টার্সে খেলার ঘোষনা দিয়েছেন রাফায়েল নাদাল। এর আগে অবশ্য তিনি বলেছিলেন এ বছর আর কোর্টে নামছেন না।
৩৪ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড চলতি মাসের শুরুতে ক্যারিয়ারের ১৩তম ফ্রেঞ্চ ওপ্রেন শিরোপা জিতে রেকর্ড গড়েছেন। রোলা গাঁরোর একপ্রেশে ফাইনালে তিনি বিশে^র এক নম্বর তারকা নোভাক জকোভিচকে পরাজিত করে শিরোপা জয় করেন।
এক টুইটার বার্তায় তিনি প্যারিসের ইনডোর মাস্টার্সে খেলার ঘোষনা দেন। এ সময় নিজেকে ইনডোর অনুশীলনে ব্যস্ত রাখার একটি ছবিও প্রোস্ট করেছেন।
আগামী ২-৮ নভেম্বর প্যারিস মাস্টার্স অনুষ্ঠিত হবার কথা রয়েছে। করোনাভাইরাসের কারনে যথাযথ স্বাস্ব্যবিধি অনুসরণ করেই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। যদিও এ সংক্রান্ত চূড়ান্ত ঘোষনা এখনো আসেনি। ফ্রেঞ্চ ওপ্রেন জয়ের মাধ্যমে রজার ফেদেরারের সাথে রেকর্ড সর্বোচ্চ ২০টি স্ল্যাম জয়ের কৃতিত্ব দেখিয়েছেন স্প্যানিশ নাদাল। ঐ শিরোপা জয়ের পর নাদাল বলেছিলেন, ‘আমি জানিনা রোলা গাঁরো থেকে আমি কোথায় যাব। আগামী দুই মাসে কোন টুর্নামেন্ট খেলবো কিনা সে ব্যপারে এখনো কোন সিদ্ধান্ত নেইনি।’
ক্যারিয়ারে প্রায় সবকটি টুর্নামেন্টের শিরোপা হাতে নিলেও প্যারিস মাস্টার্সে এখনো জেতা হয়নি নাদালের। ২০১৯ সালে সেমিফাইনালে ডেনিস শাপ্রোভালোভের বিপক্ষে খেলার আগে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন নাদাল।