নবনিযুক্ত সেনা প্রধানের খুলনায় মানবিক সহায়তা প্রদান

0
40
নবনিযুক্ত সেনা প্রধানের খুলনায় মানবিক সহায়তা প্রদান

খুলনাটাইমস ডেস্ক:
সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ মঙ্গলবার (১৩ জুলাই) সকালে খুলনায় মানবিক সহায়তা প্রদান ও সেনা বাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেছেন। গত ২৪ জুন দায়িত্ব গ্রহনের পর খুলনা অঞ্চলে নবনিযুক্ত সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের প্রথম সফর এটি।
তথ্য অনুযায়ী, সেনাবাহিনী প্রধান মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় খুলনা জেলা স্টেডিয়ামে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করেন। সকাল ৯টা ৫০ মিনিটে তিনি শিববাড়ী মোড়ে সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন করেন। পরে সকাল ১০টায় সার্কিট হাউজে স্থানীয় প্রশাসনের সাথে মতবিনিময় করছেন।
এসময়ে সেনা প্রধানের সাথে ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞাসহ সামরিক-বেসামরিক উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ।
প্রসঙ্গত্ব, সেনাবাহিনী করোনা মহামারীর ক্রান্তিকালে সরকারি নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় অসামরিক প্রশাসনকে সহায়তা দিয়ে যাচ্ছে। এরই ধারবাহিকতায় ‘অপারেশন কোভিড শীল্ড পর্ব-২’র অংশ হিসেবে গুরত্বপূর্ণ এলাকায় নিয়মিত টহল পরিচালনা করছে সেনাবাহিনী। মূলত করোনা মহামারীকালীন সর্বস্তরের জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিই এই টহলের প্রধান উদ্দেশ্য। তাছাড়া প্রতিটা ব্যাক্তিকে ৫ কেজি চাউল, আটা তিন কেজি, চিনি ২ কেজি, লবন ১ কেজি, তৈল ২ লিটার করে প্রদান করে সেনাবাহিনী। পাশাপাশি সেনাবাহিনীর নিজস্ব তহবিল থেকে অর্থ সংকুলান করে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাবার, জরুরী চিকিৎসাসেবা ও বিশুদ্ধ পানি সরবরাহসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হচ্ছে।