নগরীর পাবলিক কলেজে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
322

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনা বিভাগীয় পর্যায়ে শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টার দিকে খুলনা পাবলিক কলেজে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।    দেশব্যাপী সব শিক্ষা-প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের শুদ্ধভাবে জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। খুলনা বিভাগীয় প্রশাসনের আয়োজনে ও ঢাকাস্থ মন্ত্রিপরিষদ সহযোগিতায় উক্ত প্রতিযোগিতায় বিভাগের ১০ জেলায় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া ও বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত খুলনা বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার।
এতে সভাপতিত্ব করেন খুলনা পাবলিক কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মো. জাহাঙ্গীর আলম।  এ সময় জেলা প্রশাসকের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আরাফাতুল আলম উপস্থিত ছিলেন।
প্রতিটি জেলায় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এ তিনটি গ্রুপ অংশগ্রহণ করেছে। প্রতি জেলা থেকে তিনটি গ্রুপের মোট ৩০ জন করে এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। এতে
প্রতিটি  গ্রুপে ১০ জন করে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন।এখন থেকে বিজয়ীরা আগামী ১৫ মার্চ ঢাকায় মূল অনুষ্ঠানে অংশ নেবেন। #