নগরীর জলাবদ্ধতা নিরসনে ঐক্যমতে পৌছেছেন কেসিসির নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরবৃন্দ

0
340

স্টাফ রিপোর্টার:

নগরীর জলাবদ্ধতা নিরসনে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন খুলনা সিটি কর্পোরেশনের নব নির্বাচিত কাউন্সিলরবৃন্দ। নগরের ড্রেন খাল ও নর্দমা সংস্কার করতে যেকোন অবৈধ দখল উচ্ছেদ করা হবে। এজন্য কাউন্সলররা শপথ গ্রহণের পর পর নিজ নিজ ওয়ার্ডের জলাবদ্ধতা নিরসনে প্রথমে ভূমিকা রাখবেন। নব নির্বাচিত মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক সকল নির্বাচিত কাউন্সিলরদের সাথে মতবিনিময়ে এসকল সিদ্ধান্ত গ্রহণ করেছেন। ওই সভায় নগরী খালগুলো অবৈধ দখলমুক্ত করতে ঐক্যমতে পৌছেন মেয়র ও কাউন্সিলরবৃন্দ। এছাড়াও আগামী ৫ অথবা ৮ জুলাই শপথ অনুষ্ঠানে সকলে একসাথে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নেওয়া হয়।
সোমবার সন্ধ্যায় নগরীর একটি অভিযাত হোটেলে নব নির্বাচিত মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক সকল কাউন্সিলরদের সাথে মিলিত হন। এসময় তিনি কাউন্সিলরদের উদ্দেশ্যে বলেন, আমার সাথে সাথে আপনারাও নগরবাসীর ভোটে নির্বাচিত হয়েছেন। বর্তমানে নগরীর প্রথম ও প্রধান সমস্যা জলাবদ্ধতা। এই সমস্যা সমাধানে আমাদের সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এসময় নব নির্বাচিত মেয়র উপস্থিত কাউন্সিলরদের নিজ নিজ এলাকার সমস্যাস চিহ্নিত করার নির্দেশ দেন।
এসময় সিটি মেয়র আরও বলেন, আগামী ৫ অথবা ৮ জুলাই প্রধানমন্ত্রী শপথ গ্রহণের সিদ্ধান্ত নেবেন। সে অনুযায়ী সিটি কর্পোরেশনের সকল কাউন্সিলরবৃন্দ ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলরবৃন্দ একসাথে ঢাকার উদ্দেশ্যে রওনা ও থাকা খাওয়া এবং শপথ শেষে পুনরায় ফিরে আসার জন্য সকলের প্রতি আহবান জানান। এসময় উপস্থিত কাউন্সিলরবৃন্দ সকলেই এই সিদ্ধান্তের সাথে একাত্মতা ঘোষণা করেন।
১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ জানান, শপথ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আমরা নব নির্বাচিত মেয়রের সাথে মিলিত হয়েছে। এই সভায় নগরী বিভিন্ন সমস্যা সমাধানের জন্য আমরা সিদ্ধান্ত গ্রহণ করেছি। জলবদ্ধতা নিরসনে যেকোন অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব। মেয়র মহোদয় আমাদের সেভাবেই নির্দেশনা দিয়েছেন।