নগরীতে হজ্জযাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা

0
352

তথ্য বিবরণী:
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় সরকারি ও বেসরকারি ব্যবস্থপনায় হজ্জযাত্রীদের জন্য তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গতকাল সকালে বয়রাস্থ ইসলামি ফাউন্ডেশন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, সরকার হাজী সাহেবদের হজ্জযাত্রা সুষ্ঠু ও সুন্দর করতে প্রত্যেক জেলায় সরকারি ব্যবস্থাপনায় প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেছে। এ সময় বেসরকারি ব্যবস্থাপনায় যে সকল হাজী হজ্জে যাবেন, এজেন্সিগুলো নির্ধারিত সুযোগ সুবিধা দেওয়ার ব্যাপারে যদি কোন অসঙ্গতি তৈরি করে, হাজীরা মক্কা থেকেই তা যেন তাৎক্ষণিক খুলনা জেলা প্রশাসকের মোবাইল অথবা ই-মেইলের জানাতে বলেন। এতে করে সমস্যাগুলো দ্রুত সমাধানের ব্যবস্থা নেয়া যাবে। ধর্ম মন্ত্রণালয়ের গাইড লাইনের আলোকে প্রশিক্ষণ যেন পরিচালিত হয় এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামি ফাউন্ডেশন খুলনার পরিচালক শাহীন বিন জামান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খুলনার সাবেক জেলা ও দায়রা জজ জিএম সালাউদ্দিন, হাবের প্রতিনিধি কাজী আবুল কালাম সামসুদ্দীন, প্রশিক্ষণ কর্মশালার সমন্বয়ক খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান। স্বাগত জানান খুলনা ইসলামি ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোঃ শাহাবুদ্দিন। প্রথম দিন ২৫০ জন হজ্জযাত্রী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।