নগরীতে মাদ্রাসা ও শিক্ষককে নিয়ে আপত্তিকর পোষ্টারিংকালে আটক ১

0
324

নিজস্ব প্রতিবেদক: নগরীর সদর থানাধিন পুর্ব বানিয়খামার লোহারগেট এলাকায় একটি মাদ্রাসা ও শিক্ষকের নামে আপত্তিকর পোষ্টারিংকালে একজনকে আটক করেছে এলাকাবাসী। এসময় তার কাছ থেকে ২৬০পিচ পোষ্টার ও একটি ভ্যান পাওয়া যায়। ঘটনার খবর পেয়ে র‌্যাব-৬’র একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে আপত্তিকর পোষ্টারসহ রবিউলকে নিয়ে যান। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ পোষ্টারদাতাদের নাম বলেছেন।
এলাকাবাসী জানায়, মঙ্গলবার ভোড় সাড়ে ৫টার দিকে একটি ভ্যানে করে পুর্ব বানিয়খামার এলাকায় জামেয়া মিল্লিয়া আরাবিয়া খাদেমুল ইসলাম মাদ্রাসা, এতিমখানা ও জামে মসজিদের মুহতামিম আলহাজ্ব মাওলানা শেখ আব্দুল্লাহকে নিয়ে নানা ধরনের আপত্তিকর লেখা সম্বলিত পোষ্টার দেয়ালে লাগাচ্ছিলেন রবিউল নামের একজন। এসময় এলাকাবাসী তাকে ধরে এধরনের পোষ্টার কেন লাগাচ্ছে তা জানতে চায়। তখন রবিউল এলাকাবাসীকে জানায়, স্থানীয় ৪/৫জন ব্যক্তি তাকে সোমবার রাতে ৫শ’ পোষ্টারসহ ১২টাকা দিয়েছে। এবং তাকে বলেছিলো এগুলো দলীয় পোষ্টার কোন সমস্যা নেই।
এবিষয়ে র‌্যাব-৬’র স্পেশাল কোম্পানী কমান্ডার মেজর আশরাফ বলেন, রবিউলকে প্রাথমিক জিজ্ঞাসবাদে সে পোষ্টারদাতাদের নাম বলেছে। জিজ্ঞাসাবাদ শেষে রবিউলকে ছেড়ে দেয়া হয়েছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি বলেও জানান তিনি।
মাদ্রাসার মুতওয়াল্লী আলহাজ্ব হাফেজ সিকান্দার আলী মোল্লা বলেন, ছোট্ট একটি গোলপাতার ঘর থেকে আজ এ প্রতিষ্ঠান অনেক বড় হয়েছে। প্রায় ৭শ’ শিক্ষার্থী এ প্রতিষ্ঠানে লেখাপড়া করছে। শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষকদের নিয়ে এধরনের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে প্রশাসনের ব্যবস্থা নেয়া জরুরী।