নগরীতে বেকারীসহ দুই প্রতিষ্ঠানকে  ভ্রাম্যমান আদালতের জরিমানা প্রদান

0
493

টাইমস প্রতিবেদক : নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে থাকার দায়ে সুগন্ধা বেকারী ও মিতালী রেস্টুরেন্টকে পৃথক ভাবে মোট ২৭ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার বিকেলে নগরীর খালিশপুর থানাধীন প্লাটিনাম জুট মিলের সামনে এ অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরাফাত উল আলম ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।


সূত্র মতে, মঙ্গলবার বিকেলে নগরীর খালিশপুর থানাধীন এলাকায় প্লাটিনাম জুট মিলের সামনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালতটি সুগন্ধা বেকারিকে প্রবেশ করলে সেখানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ দেখতে পান। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরাফাত উল আলম এ সময় ওই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ভোক্তা অধিকার আইন ২০০৯ সালে ৫২ ধারায় তাকে এ জরিমানা করা হয়। অপর অভিযানে একই অপরাধে মিতালী রেস্টুরেন্টকে ৭ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরাফাত উল আলম বলেন, জনগনের স্বার্থে নোংরা ও অস্বাস্থ্যকর প্রতিষ্ঠানের বিরুদ্ধে তাদের এ অভিযান অব্যাহত থাকবে। ##