নগরীতে ডিবি’র অভিযানে মেয়াদ উত্তর্ণীন ওষুধ উদ্ধার : ফার্মেসীর মালিকসহ আটক-২

0
315

খুলনা টাইমস প্রতিবেদক :
নগরীতে কেএমপি’র ডিবি পুলিশের অভিযানে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে ওষুধ ফার্মেসীর মালিকসহ দুই জনকে আটক করেছেন। আটকৃতরা হচ্ছেন আবিদ মেডিকেল হলের মালিক মোঃ আসাদুজ্জামান ওরফে আসাদ (৩৫) এবং ওবায়দুল্লাহ মেডিকেল হল এর কর্মচারি শ্রী সৌমকি ঢালী (২২)। রোববার দুপুরে ২টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে ডিবি’র একটি টিম তাদেরকে আটক করেন।
ডিবি পুলিশ জানায়, অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি) এ এম কামরুল ইসলাম, পিপিএম এর তত্ত্বাবধায়নে পুলিশ পরিদর্শক এস এম নাফিউর রহমান এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে একটি টিম খুমেক হাসপাতালের সামনে অভিযান পরিচালনা করেন। এ সময় ডিওড্রাম এক্সটা থিন নামক মেয়াদ উত্তীর্ণ ওষুধ সহ মৃত শেখ আমির আলীর পুত্র আবিদ মেডিকেল হলের মালিক মোঃ আসাদুজ্জামান ওরফে আসাদ এবং অপর ফার্মেসী ওবায়দুল্লাহ মেডিকেল হলের কর্মচারি শ্রী রঞ্জন কুমার ঢালী এর পুত্র শ্রী  সৌমিক ঢালীকে আটক করেন। তারা বিভিন্ন সময় মেয়াদ উত্তীর্ণ ওষুধ রোগীদের সরবরাহ করে ক্ষতি সাধন করে আসছিল। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রিজনার সেলে ভর্তি থাকা একটি রোগীর জন্য তাদেরকে ওষুধ ক্রয়ের জন্য গেলে তারা সু-কৌশলে রোগীর জন্য উক্ত মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি করেন।
জানা গেছে, সম্প্রতি ওবায়দুল্লাহ মেডিকেল হলে ডিবি’র একটি টিম অভিযান চালিয়ে বিক্রি নিষিদ্ধ প্যাথেডিন বিক্রিকালে ওই দোকানের কর্মচারিকে আটক করেছিল। দীর্ঘদিন ধরে খুমেক হাসপাতালের সামনে কতিপয় ফার্মেসী ওষুধ দোকানদার অধিক লাভের আসায় বিভিন্ন অনিয়মভাবে রোগীদের সাথে প্রতারনার মাধ্যমে বিভিন্ন মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগ রয়েছে। ##