নগরীতে এসএসসি পরীক্ষার্থী সিয়াম হত্যায় মামলা : চারজন গ্রেফতার : আ’লীগের শোক

0
863

খুলনা টাইমস প্রতিবেদক:
খুলনায় এসএসসি পরীক্ষার্থী খলিলুর রহমান সিয়াম (১৬) হত্যা মামলায় চার জনকে গ্রেফতার করেছে খুলনা সদর থানা পুলিশ।  বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন মামলার তদন্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মোশাররফ হোসেন। গ্রেপ্তারকৃতরা হচ্ছে নিহতের বন্ধু আলামিন হোসেন ওরফে ছোট রনি, রায়হান, রাব্বি ও আবু সাঈদ ওরফে ছোট। এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরিও উদ্ধার করা হয়। এর আগে বুধবার সকালে ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের বাবা আয়নাল হক।
মামলার তদন্ত কর্মকর্তা মোশাররফ হোসেন বলেন, সিয়াম হত্যাকাণ্ডের এজাহারভুক্ত চার আসামিকে বুধবার সকালে পৃথক স্থান থেকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে দুজনকে হরিণটানা থানাধীন কৈয়া বাজার এলাকা থেকে এবং অপর দুজনকে দারোগা পাড়া থেকে গ্রেফতার করা হয়।
গত মঙ্গলবার সন্ধ্যার পর বন্ধুদের সঙ্গে বিরোধের জেরে মহানগরীর চানমারি মেসের সড়ক এলাকায় এসএসসি পরীক্ষার্থী খলিলুর রহমান সিয়ামকে কুপিয়ে জখম করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাতেই সে মারা যায়। নিহত সিয়াম মহানগরীর চানমারি চতুর্থ গলি এলাকার বাসিন্দা আয়নাল হকের ছেলে। সে রূপসা মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিল।

এদিকে স্কুল ছাত্র খলিলুর রহমান সিয়াম হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনা-২ আসনের সংসদ সদস্য ও খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান। বিবৃতি তিনি বলেন, একটি স্কুল ছাত্রকে হত্যার করে অহেতুক তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। যা উদ্দেশ্যমূলক এবং মামলার মুটিভকে ভিন্নখাতে প্রবাহিত করার চক্রান্ত। তিনি অবিলম্বে মূল হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি আহবান জানান। সিয়ামের জানাযা পূর্ব বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময়ে তিনি শোকাহত পরিবারকে ধৈর্য্য ধারনের জন্য সান্তনা দেন। পরে তিনি বাদ এশা চানমারী বাজারে অনুষ্ঠিত জানাযা অংশ গ্রহণ করেন। এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা কাজী এনায়েত আলী, হাফেজ মো. শামীম, ফেরদৌস হোসেন লাবু, গাজী মোশাররফ হোসেন, এস এম মোজাফফর রশিদী রেজা, মো. শিহাব উদ্দিন, ফারুক হোসেন তুরান, হুমায়ূন কবির,  মনির আহমেদ, তৌহিদুর রহমান, এ্যাড. ফারুক হোসেন, আবুল বাসার রাজ, কামরুজ্জামান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অপরদিকে স্কুল ছাত্র খলিলুর রহমান সিয়ামের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিবৃতি দিয়েছেন, কেন্দ্রিয় নেত্রী ও সাবেক মন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এমপি, খুলনা জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা এমপি, কেন্দ্রিয় নেতা এস এম কামাল হোসেন, মহানগর আওয়ামী লীগ সাধারণ সাধারণ সম্পাদক ও ১৪দলের সমন্বয়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি।