নগরীকে মাদকমুক্ত করতে সকলের সহযোগিতা চান মেয়র প্রার্থী খালেক

0
472

খুলনা টাইমস প্রতিবেদক : খুলনা মহানগরীকে মাদক মুক্ত করতে সকলের সহযোগিতা চেয়েছেন খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন,‘আমি নির্বাচিত হলে মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করা হবে। জলাবদ্ধতা নিরসন, মশা নিধন ও ড্রেনেজ ব্যবস্থার উন্নতি করা হবে। সিটি কর্পোরেশন হবে জবাবদিহিমূলক স্বচ্ছ ও দূর্নীতি মুক্ত একটি প্রতিষ্ঠান।
মেয়র প্রার্থী বলেন, ২০০৮ সালে আমি দায়িত্ব গ্রহণের সময় সিটি কর্পোরেশন ছিলো একটি দেনাগ্রস্থ ও দূর্নীতিতে জর্জরিত একটি প্রতিষ্ঠান। দায়িত্ব নেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ হাজার কোটি টাকারও বেশি বরাদ্ধ দিয়েছিলেন। বিভিন্ন উন্নয়ন খাতে ২ শ’ ৭৫ কোটি টাকা ব্যয় হয়েছিল। সিটি কর্পোরেশন নিজের পায়ে দাড়ানোর মতো একটি সেবামুলক প্রতিষ্ঠানে পরিনত করার সব ধরনের চেষ্টা করা হয়েছে। তিনি বলেন, আজ আবারো সিটি কর্পোশেন একটি দেনাগ্রস্থ ও দুর্নীতিতে জর্জরিত প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। গত ৫ বছরে নগরবাসী নাগরিক সেবা থেকে বঞ্চিত হয়েছে। মেয়র প্রার্থী খুলনা মহানগরীকে একটি পরিচ্ছন্ন মডেল নগরী গড়ে তুলতে নৌকা প্রতীকে ভোট প্রার্থীনা করেন। আজ রবিবার সকালে নগরীর ৩০নং ওয়ার্ডে গণসংযোগ ও একাধিক পথ সভায় বক্তৃতাকালে মেয়র প্রার্থী আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এ কথা বলেন।
গণসংযোগকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, জেলা আওয়ামী লীগ নেতা রফিকুর রহমান রিপন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আকবর শেখ, সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলাম, বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ, ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এস এম মোজাফ্ফর রশিদী রেজা, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী লুৎফুন্নেছা লুৎফা, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গাজী মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক শিহাব উদ্দিন, আওয়ামী লীগ নেতা নিজামুল হক মনি, সাইদুর রহমান, আমিরুল ইসলাম, জসিম আহমেদ খোকন, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুর রহমান পলাশ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মো. আবু হানিফ, সাবেক ছাত্রনেতা চৌধুরী মো. রায়হান ফরিদ, ছাত্রলীগ নেতা ফয়সাল আহমেদ অপু, জহির আব্বাস, আবু হামজা অনিক, রায়হান, রুবেল, মেহেদী, অয়ন প্রমুখ।
পরে তিনি নগরীর সেন্ট জেভিয়ার্স হাই স্কুলে মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন। এসময় তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। ১০ম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ ও ¯œাতক পর্যন্ত বিনা বেতনে অধ্যয়নের সুযোগ করে দিয়েছেন। সরকারের এই অগ্রযাত্রাকে এগিয়ে নিতে কেসিসি নির্বাচনে নৌকা প্রতীককে ভোট দিয়ে বিজয়ী করতে হবে। এসময় সমাবেশে অংশ নেওয়া মায়েরা হাত নেড়ে তাদের সম্মতি জানান।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগের সভাপতিত্বে সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ মো. আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক শেখ রুহুল আমিন, আওয়ামী লীগ নেতা শেখ মো. রবিউল ইসলাম, নগর যুবলীগ নেতা শফিকুর রহমান পলাশ, শওকত হোসেনসহ শত শত মা উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন।