নওয়াপাড়ায় ট্রেন-ট্রাক সংঘর্ষ, খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ

0
600

নিজস্ব প্রতিবেদক : যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পাঁচকবর নামকস্থানে করিম ফুয়েল পাম্পের পাশে ট্রেনের সঙ্গে পাথর বোঝাই ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৩ অক্টোবর) সকাল ৭টা ৩৫ মিনিটে এ সংঘর্ষের কারণে খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে। দুর্ঘটনায় কোনো হতাহত হয়নি। ট্রেনের ইঞ্জিণের মধ্যে ট্রাক ঢুকে যাওয়ায় ইঞ্জিন বিকল হয়ে পড়েছে। উদ্ধারকাজ শুরু করেছে রেল কর্তৃপক্ষ।
নওয়াপাড়া রেলস্টেশন মাস্টার মহাসিন রেজা জানান, খুলনা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা কপোতাক্ষ এক্সপ্রেস সকাল সাড়ে আটটার দিকে নওয়াপাড়া রেলস্টেশন অতিক্রম করে। এরপর ট্রেনটি পাঁচকবর এলাকার করিম পেট্রোলিয়াম ডিপো এলাকায় পৌছাঁলে একটি পাথর বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো ট ১৪-০৩২১) রেললাইন অতিক্রম করার চেষ্টা করলে ট্রেনের সাথে সংঘর্ষ হয়। এতে ট্রাকটি রেললাইনের সাথে আটকে যায়। এরপর ট্রাক চালক ও হেলপার পালিয়ে যায়। এ ঘটনার পর থেকে খুলনার সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।তিনি আরো বলেন, আটকে থাকা ট্রাকটি সরিয়ে নিতে রেলকর্মীদের সাথে কাজে যোগ দিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা। দ্রুতই ট্রাকটি সরিয়ে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করা সম্ভব হবে বলে জানান তিনি।
খুলনা রেলওয়ে স্টেশনের ট্রেন এক্সামিনার মো. বাইতুল ইসলাম জানান, ট্রেন চলাচল করতে না পারায় রূপসা এবং চিত্রা খুলনার দৌলতপুরে অবস্থান করছে। এছাড়া দেশের অন্যান্য স্থান থেকেও খুলনায় ট্রেন আসতে পারছে না। স্থানীয় সূত্র থেকে জানা যায়, নওয়াপাড়ার শ্মশান ইয়ার্ড’র একটি অবৈধ ক্রসিংয়ে (আনম্যান) এ দুর্ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত খুলনার সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।