দ্বিতীয় টেস্টেও খালেদা জিয়ার করোনা পজিটিভ

0
38

টাইমস ডেস্ক:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দ্বিতীয়বার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। শনিবার (২৪ এপ্রিল) রাতে বিএনপি চেয়ারপারসনের মেডিকেল বোর্ডের অন্যতম চিকিৎসক ডা. আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুপুরের পরে খালেদা জিয়ার দ্বিতীয় বার করোনা টেস্টের জন্য নমুনা নেওয়া হয়। সেখানে ম্যাডামের রিপোর্ট পজিটিভ এসেছে।

শনিবার দুপুরে গুলশানের বাসভবন থেকে করোনা পরীক্ষার জন্য বিএনপি নেত্রীর নমুনা সংগ্রহ করা হয়। খালেদা জিয়ার বাসার আরো চারজনের দ্বিতীয় দফা নমুনা পরীক্ষা করা হয়েছে। তারাও এখনো করোনা পজিটিভই রয়েছেন।

এদিকে করোনায় আক্রান্ত খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন মেডিকেল বোর্ডের অন্যতম সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, ম্যাডাম ভালো আছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তার ব্লাডসহ কিছু পরীক্ষা করা হচ্ছে। রোববার আমরা এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানাবো।

এর আগে গত বুধবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় গিয়ে তার (খালেদা জিয়ার) শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন জানিয়েছিলেন, খালেদা জিয়া করোনা আক্রান্তের ১৪তম দিন বুধবার শেষ হয়েছে। তার শারীরিক অবস্থা অনেকটা উন্নতি হয়েছে।শরীরে করোনার কোনো উপসর্গ নেই।

তিনি বলেন, খালেদা জিয়ার অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক সময়ের মতোই ৯৮/ ৯৯ সবসময়ে পাওয়া গেছে। তার খাবারের রুচিও আগের মতো আছে। তার তাপমাত্রা স্বাভাবিক আছে। তার কোনো কাশি নেই। করোনা সংক্রমণের পর স্বাভাবিকভাবে দুর্বলতা দীর্ঘ সময় থাকে। তারপরেও খালেদা জিয়ার সেই দুর্বলতা আগের থেকে কমছে।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হওয়ার পর প্রখ্যাত ‘বক্ষব্যাধি ও মেডিসিন’ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফএম সিদ্দিকীর নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের টিম গুলশানের বাসায় তার চিকিৎসা শুরু করে। ‘ফিরোজা’র বাসায় বিএনপি চেয়ারপারসন ছাড়াও আরও ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের চিকিৎসাও সেখানে চলছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here