দৈনন্দিন জীবনে অর্জিত শিক্ষা কাজে  লাগাতে হবে : কেসিসি মেয়র

0
409

সংবাদ বিজ্ঞপ্তি:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান কিশোরী শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, নিজেকে আত্মনির্ভরশীল করে গড়ে তোলার জন্য নিজের আগ্রহ থাকতে হবে এবং দৈনন্দিন জীবনে যে শিক্ষাটা অর্জিত হচ্ছে তা যথাযথভাবে কাজে লাগাতে হবে। প্রতিটি কিশোরীকে সামাজের একজন দায়িত্বশীল মানুষ হিসেবে গড়ে তুলতে পারলে নিজের ভবিষ্যৎ উজ্জ্বল হওয়ার পাশাপাশি সমাজ ও দেশ উপকৃত হবে।

সিটি মেয়র সোমবার সকালে নগরীর দৌলতপুরস্থ ৫নং ওয়ার্ড অফিসে নারীদের স্বাস্থ্যসেবা কর্মসূচী ও কিশোরীদের শিক্ষা সহায়তা উপকরণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। খুলনা সিটি কর্পোরেশনের সহযোগিতায় বেসরকারি সংস্থা ব্রাক ‘আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম’ এর আওতায় এ কর্মসূচীর আয়োজন করে।

সিটি মেয়র আরো বলেন, একজন শিক্ষিত মা নিজ সন্তানকে যেভাবে গড়ে তুলতে পারেন অশিক্ষিত মা তা পারেন না। তাই কিশোরীদের শিক্ষিত হওয়ার সুযোগ করে দিতে হবে। বাল্য বিবাহ কিশোরীদের শিক্ষা জীবন নষ্ট করে বলে সিটি মেয়র উল্লেখ করেন। তিনি কিশোরীদের লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলার ওপর গুরুত্বারোপ করেন এবং মাদক ও বাল্যবিবাহ থেকে দুরে থাকার আহবান জানান।

কেসিসি’র সংরক্ষিত আসনের কাউন্সিলর সাহিদা বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে সচিব মোঃ ইকবাল হোসেন, ব্রাকের সিনিয়র মেডিকেল অফিসার ডা. রেশমা পারভীন, বিশিষ্ট সমাজসেবক সিরাজুল হক নান্নু, খবিরুল ইসলাম খবির, শেখ ইমাম হোসেন প্রমুখ বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতা করেন ব্রাকের আঞ্চলিক সমন্বয়কারী আবু মোজাফফর মাহমুদ।
#