দেশের সড়ক ব্যবস্থাকে নিরাপদ ও ঝুকিমুক্ত রাখতে হবে : খুলনায় বিআরটিএ চেয়ারম্যান

0
726

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি:
বিআরটিএ’র চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মোঃ মশিয়ার রহমান বলেছেন’ বিআরটি’র সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের শতভাগ সততা ও দক্ষতার সাথে কার্যক্রম পরিচালনা করে দেশের সড়ক ব্যবস্থাকে নিরাপদ ও ঝুকিমুক্ত রাখাতে হবে। এই বিভাগের সদস্যরা পারে তাদের কার্যক্রমের মাধ্যমে দেশের সড়ক দূর্ঘটনা অনেকাংশ কমিয়ে আনতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশনায় আগামী ২০২০ সালের মধ্যে সড়ক দূর্ঘটনা অর্ধেকে নামিয়ে আনতে এই প্রতিষ্ঠানের সকলকে আন্তরিকতা এবং দুর্নীতিমুক্ত ভাবে কাজ করতে হবে।
তিনি গত ১৪ এপ্রিল শনিবার সকালে বিআরটিএ, খুলনা বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে শুদ্ধাচার বিষয়ক সচেতনতা বৃদ্ধিমূলক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিআরটিএ পরিচালক (অপারেশন) শীতাংশু শেখর বিশ^াস। বিআরটিএ খুলনা বিভাগীয় উপ-পরিচালক (ইঞ্জিঃ) মোঃ জিয়াুর রহমানের সভাপতিত্বে সভায় বিশেষ বক্তা ছিলেন বিআটিএ’র উপ-পরিচালক মোঃ সাদেকুল ইসলাম এবং আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আঃ রহিম বকস্ দুদু ও বাংলাদেশে ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুল ইসলাম।

 

অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে বিআরটিএর বিভিন্ন সার্কেলের কর্মকর্তাদের মধ্যে মতামত দুলে ধরে বক্তিতা করেন, মোঃ আবুল বাসার, বিভাগীয় সার্কেলের লাইলাতুল মাওয়া, যশোর সার্কেলের মোঃ মেজবাহ উদ্দিন, সাতক্ষীরা সার্কেলের মোঃ তানভীর আহম্মেদ চৌধরী, চুয়াডাঙ্গা সার্কেলের আতিয়ার রহমান, কুষ্ঠিয়া সার্কেলের মোঃ আব্দুল হান্নান, মাগুরা সার্কেলের মাহফুজুর রহমান. ঝিনাইদহ সার্কেলের বিলাশ সরকার। মোটরযান পরিদর্শকদের মধ্যে বক্তৃতা করেন, সাইফুল ইসলাম, মোঃ জহিরউদ্দিন বাবর, রাজস্ব কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, মেকানিক্যাল এসিস্টেন্ট মোঃ গোলাম সরওয়ার, অফিস সহকারী মোঃ মনোয়ার হোসেন, মোঃ মামুন আল হাসান, মোঃ লিখন শেখ, শেখ আব্দুস সালাম, শরিফ ওহিদুল ইসলাম। এর আগে প্রধান অতিথি বিআরটিএ, খুলনা সার্কেল অফিসের দ্বিতীয় তলা নতুন ভবনের শুভ উদ্বোধন করেন। #